সম্পাদনা: খায়রুল ইসলাম রাজিব

ডেস্ক এডিটর

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ, যা বলল আইসিসি

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ২১:২৫:০১

জম্মু-কাশ্মীরে নৃশংস ‘জঙ্গি’ হামলার ঘটনায় বিশ্বজুড়ে সমালোচনার ঝড় বইছে। রাগে-ক্ষোভে ফুঁসছে গোটা ভারত। সন্ত্রাসবাদ নির্মূলের দাবিতে সোচ্চার দেশটির আপামর জনসাধারণ। পাশাপাশি নিহত সেনাদের প্রতি শ্রদ্ধা ও তাদের পরিবারের প্রতি সমবেত সমবেদনা জানাচ্ছেন তারা।

এই নৃশংস ঘটনার পর আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের খেলা উচিত নয় বলে মনে করছেন ভারতীয় সাবেক-বর্তমান ক্রিকেটাররা। বিশিষ্টজনেরাও তাতে মত দিচ্ছেন। ধীরে ধীরে সেই দাবি পোক্ত হচ্ছে।

চলতি বছরের ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। ক্রিকেটের সর্বোচ্চ আসরের সূচি অনুয়ায়ী, ১৬ জুন ওল্ড ট্রাফোর্ডে হওয়ার কথা পাকিস্তান-ভারতের ব্যাট-বলের ‘যুদ্ধ’। সেই মহারণে পুলওয়ামা কাণ্ডের কোনও প্রভাব পড়বে? জানতে চাওয়া হয়েছিল আইসিসির কাছে।

আপাতত ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার ভাষ্য, বিশ্বকাপে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল মুখোমুখি হচ্ছেই।

বিশ্বকাপের ১০০দিন কাউন্টডাউন উপলক্ষ্যে লন্ডনে হাজির ছিলেন আইসিসির সিইও ডেভ রিচার্ডসন। সেখানে ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ওই ঘটনায় আমরা মর্মাহত। এখনও দুই বোর্ডের তরফে কোনও চিঠি পাইনি। বিসিসিআই ও পিসিবির সঙ্গে পরিস্থিতির ওপর নজর রাখছি। বিশ্বকাপে ইন্দো-পাক ম্যাচ না হওয়ার কোনও কারণ নেই। যতদূর জানি পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ীই খেলা হবে।

টুর্নামেন্ট ডিরেক্টর স্টিভ এলওয়ার্থি মনে করেন, ক্রিকেট মহাযজ্ঞের সবচেয়ে বড় আকর্ষণ ভারত-পাকিস্তান ম্যাচ। দুই দলের লড়াই সম্ভবত বিশ্বের সবচেয়ে বড় স্পোর্টিং ইভেন্ট। ম্যাচটি ঘিরে সমর্থকদের আবেগ অন্য পর্যায়ের। প্রচুর ক্রিকেটপ্রেমী টিকিটের জন্য আবেদন করেছেন। শেষ পর্যন্ত সেই মহারণ এখন হয় কি না, তাই দেখার।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: