প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

‘খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ’

প্রকাশিত: ০৯:৪৪ অপরাহ্ণ, ২০ ফেব্রুয়ারি ২০১৯

ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। দীর্ঘ এক বছর ধরে তিনি কারাগারে রয়েছেন, তার সুচিকিৎসা হচ্ছে না। তাকে একটা নির্জন কারাগারে রেখে সরকার মানবাধিকার লংঘন করেছে। আমরা স্পষ্ট করে বলতে চাই, মানবাধিকার লঙ্ঘন করার জন্য তাদের বিচার হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক ভাষা দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এসময় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, কখনো মনের জোর ও মনোবল হারিয়ে ফেলবেন না। দুর্বল ও হতাশ হবেন না। স্বৈরাচার ও ফ্যাসিবাদের বিরুদ্ধে অবশ্যই রুখে দাঁড়াতে হবে। অন্ধকার থেকে সূর্যের সেই প্রভাত- সূর্যোদয় হবেই। সেই সূর্যোদয়ের দিকে আপনাদের এগিয়ে যেতে হবে।

সভায় সিনিয়র নেতাদের বক্তব্য চলাকালে খালেদা জিয়ার মুক্তির দাবিতে কর্মসূচি নিয়ে দর্শক সারিতে থাকা নেতাকর্মীদের ক্ষোভ প্রকাশ ও হইচইয়ের ঘটনা ঘটে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ কখনো গণতন্ত্রে বিশ্বাস করেনি, এরা গণতন্ত্রকে হত্যা করেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন করে তারা প্রমাণ করেছে, আওয়ামী লীগ কোনো গণতান্ত্রিক শক্তি নয়।

আন্দোলনের কথা উল্লেখ করে ফখরুল ইসলাম বলেন, এই সংগ্রামে আমাদের অনেক ত্যাগ স্বীকার করতে হবে। তাই আসুন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য আমরা সংগঠনকে আরও শক্তিশালী করি। তিনি অবিলম্বে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে তার সুচিকিৎসার দাবি জানান।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: