কাশ্মীরিদের নির্যাতন নিয়ে ফেসবুকে পোস্ট, কলকতার তরুণী বিপাকে

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ২২:৪৩:০০

ছবি : প্রতীকী

ভারত-পাকিস্তান যখন কাশ্মীর ইস্যুতে উত্তপ্ত তখন নানান নির্যাতনের শিকার হতে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের। আর এ ‘দুরবস্থা’ নিয়ে ফেসবুকে একটি পোস্ট দিয়েছিলেন কলকাতার এক তরুণী। কিন্তু পোস্ট দিয়ে তার কোন লাভ তো হয়ইনি বরং তাকে পড়তে হয়েছে ট্রলে ফাঁদে। তাছাড়া পোস্টের কারণে তাকে দেওয়া হচ্ছে ধর্ষণের হুমকি।

সবমিলিয়ে রিতিমতো বেশ ভয়ে দিন পার করছে ওই তরুণী।

স্থানীয় দোকানদারের বরাত দিয়ে ওই ছাত্রী গণমাধ্যমকে জানিয়েছেন, তার ফেসবুক ছবির সূত্র ধরে তার বাড়ি খোঁজারও চেষ্টা করছিল কয়েকজন। খবর এনডিটিভির।

এনিয়ে বুধবার (২০ ফেব্রুয়ারি) থানায় একটি অভিযোগ দায়ের করেন ওই ছাত্রী। তিনি জানান, পুলিশ সব রকম সাহায্য দেওয়ার আশ্বাস দিয়েছে তাকে।

স্থানীয় গণমাধ্যম বলছে, জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় জঙ্গি হানার বিরোধিতা করে গত ১৫ ফেব্রুয়ারি দ্বাদশ শ্রেণির ওই ছাত্রীটি ফেসবুকে পোস্ট দেন। পোস্টে তিনি কাশ্মীরিদের দুর্দশার কথাও তুলে ধরেন। এর পরেই বাধে বিপত্তি। ওই মন্তব্যকারীদের মধ্যেই কেউ কেউ অতি নিকৃষ্ট ভাষায় তাকে ধর্ষণে হুমকি দেয়।

ওই প্রতিবেদনে জানানো হয় কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগ ঘটনাটি তদন্ত করে দেখছে।

এছাড়া উল্লেখ করা হয়- হুমকিগুলো পাওয়ার পরই পোস্টটি ডিলিট করে দেয় ওই তরুণী।

তিনি বলেন, যখন জানতে পারলাম কয়েকজন যুবক আমাকে খুঁজে বেড়াচ্ছে, তখনই আমি ফেসবুক অ্যাকাউন্টটাও ডিলিট করার সিদ্ধান্ত নিয়ে ফেলি। ওই ছাত্রী আরও বলেন, গত দুদিন ধরে আমি স্কুলেও যাচ্ছি না।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: