এম শরীফ আহমেদ

ভোলা প্রতিনিধি

কোচিং বাণিজ্য বন্ধে অভিযান, আটক ১

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:২০:৪৭

ভোলার তজুমদ্দিনে প্রাইভেট-কোচিংয়ের বিরুদ্ধে অভিযানে নেমেছে উপজেলা প্রশাসন। অভিযানের প্রথম দিনে পরীক্ষার মধ্যে আইন অমান্য করে প্রাইভেট কোচিং চালানোর সময় এক শিক্ষককে আটক করেন। পরে তিনি আর প্রাইভেট না পড়ানের অঙ্গীকারে মুচলেকা দিয়ে ছাড়া পান।

বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার দাস ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শওকত আলী অভিযান চালান। এ সময় উপজেলার সম্মুখে পরীক্ষা চলাকালীন চাঁপড়ী আলিম মাদ্রাসার ইতিহাসের প্রভাষক মোঃ জয়নাল আবদীন খাঁনকে বাসা বাড়িতে বসে প্রাইভেট পড়ানোর সময় হাতে নাতে আটক করেন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিলে ওই শিক্ষক আর প্রাইভেট পড়াবে না বলে অঙ্গীকার করে মুচলেকা দিয়ে ছাড়া পান।

ওই শিক্ষকের প্রতিবেশী গৃহিনী মরিয়ম বেগম জানান, শিক্ষক জয়নাল আবদীন প্রতিদিন ৫০/৬০ করে ফ্যামিলি বাসার মধ্যে নিয়মিত প্রাইভেট কোচিং চালিয়ে আসছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার দাস বলেন, শিক্ষকের প্রতি মানবিক কারণে তাকে প্রাথমিকভাবে সতর্ক করা হয়েছে। তিনি আর প্রাইভেট পড়াবেন না বলে লিখিত অঙ্গীকার করেন।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: