প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

চকবাজারে ভয়াবহ আগুন

আগুনে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেবে সরকার: ওবায়দুল কাদের

২১ ফেব্রুয়ারি ২০১৯ , ০৮:৫৫:০০

ছবি : সংগৃহীত

রাজধানীর চকবাজারের ভয়াবহ আগুনে ক্ষতিগ্রস্তদের সরকার ক্ষতিপূরণ দেবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) আজিমপুর কবরস্তানে ভাষা শহীদদের সমাধীতে শ্রদ্ধা নিবেদন শেষে এ মন্তব্য করেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, ‌‍‌পুরান ঢাকার চকবাজারের ভয়াবহ আগুনে ক্ষতিগ্রস্তদের সরকার ক্ষতিপূরণ দেবে। এ সময় ঘটনা খতিয়ে দেখে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

বুধবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১০টা ৩৮ মিনিটে দিকে চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবন থেকে আগুনের সূত্রপাত বলে স্থানীয়রা জানান। পরে তা পাশের ভবনগুলোতে ছড়িয়ে পড়ে। সর্বশেষ রাত ৩টার দিকে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী। এ ঘটনায় সকাল সাড়ে ৮টায় শেষ খবর পাওয়া পর্যন্ত ৭০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এদিকে অগ্নিকাণ্ডে আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ও মিটর্ফোড হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি ৯ জনের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ জানান, ইতোমধ্যে ওই এলাকায় ফায়ার সার্ভিসের একটি অস্থায়ী কমান্ডপোস্ট বসানো হয়েছে। ইতোমধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এ পর্যন্ত ৭০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন তিনি।

এখন পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট।

স্থানীয়রা জানান, কেমিক্যাল গোডাউন ভবনটিতে প্লাস্টিক ও পারফিউমের গুদাম ছিল।

উল্লেখ্য, বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০টা ৩৮ মিনিটে লাগা আগুন ১টা ৫ মিনিটে নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। ভয়াবহ আকারে ছড়িয়ে পড়ে আশপাশের ৫টি বিল্ডিংয়ে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: