আগুন নেভাতে বিমান বাহিনীর ২ হেলিকপ্টার

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১০:১৫ এএম

রাজধানীর চকবাজারের ভয়াবহ আগুন নেভাতে বিমান বাহিনীর দুটি হেলিকপ্টার দিয়ে পানি ছেটানো হচ্ছে বলে জানিয়েছেন এয়ার কমোডর মো: জাহিদ হোসেন।

বুধবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাত সোয়া ৪টার দিকে এ তথ্য নিশ্চিত করেন তিনি।

জাহিদ হোসেন বলেন, ‘বিমান বাহিনীর দুটি হেলিকপ্টার এনে আগুন নেভানোর চেষ্টা করা হচ্ছে। তেজগাঁও বিমানবন্দর থেকে ৩টা ৪৮ মিনিটে পানি নিয়ে হেলিকপ্টার দুটি ঘটনাস্থলের দিকে রওনা দেয়। এরপর আকাশ থেকে পানি ছেটানো হয়।’

বুধবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১০টা ৩৮ মিনিটে দিকে চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবন থেকে আগুনের সূত্রপাত বলে স্থানীয়রা জানান। পরে তা পাশের ভবনগুলোতে ছড়িয়ে পড়ে। সর্বশেষ রাত ৩টার দিকে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী। এ ঘটনায় সকাল সাড়ে ৮টায় শেষ খবর পাওয়া পর্যন্ত ৭০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এখন পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট।

স্থানীয়রা জানান, কেমিক্যাল গোডাউন ভবনটিতে প্লাস্টিক ও পারফিউমের গুদাম ছিল।

উল্লেখ্য, বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০টা ৩৮ মিনিটে লাগা আগুন ১টা ৫ মিনিটে নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। ভয়াবহ আকারে ছড়িয়ে পড়ে আশপাশের ৫টি বিল্ডিংয়ে।

সবশেষ পাওয়া খবর অনুযায়ী, এ ঘটনায় অন্তত ৬৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া প্রায় ৫০ জনকে আহতাবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। যাদের মধ্যে অনেকের অবস্থায় আশঙ্কাজনক।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: