প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

কুবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

২১ ফেব্রুয়ারি ২০১৯ , ০৩:০০:০০

ছবি: প্রতিনিধি।

যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) পরিবার। দিবসের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়টির কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়েছে ভাষা শহীদদের।
 
বুধবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে বুকে কালো ব্যাজ ধারণ ও র‌্যালী করে শহীদ মিনারের উদ্দেশ্যে যাত্রা এবং রাত ১২ টা ০১ মিনিটে শহীদ বেদিতে পুষ্পার্ঘ অর্পণ ও সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধোনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হয়।

বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে সবাইকে নিয়ে শহীদ বেদিতে পুষ্পার্ঘ অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চেীধুরী ও রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের। এছাড়াও কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, কর্মকর্তা পরিষদ, বিভিন্ন বিভাগ, বিশ্ববিদ্যালয়ের হলসমূহ, শাখা ছাত্রলীগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস), কর্মচারী সমিতি, বিএনসিসি ও রোভার স্কাউটসহ বিভিন্ন সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনগুলো শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানায়।

এর আগে শহীদ মিনারে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগনগুলোর আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও ‘একুশের সেকাল একাল’ নাটক মঞ্চস্থ করা হয়।

এছাড়া বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের আয়োজনে প্রভাতফেরির আয়োজন করা হয়।

বিডি২৪লাইভ/এজে 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: