প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নিহত ১৩ শ্রমিকের পরিবারকে আর্থিক অনুদান 

প্রকাশিত: ০৪:৫০ অপরাহ্ণ, ২১ ফেব্রুয়ারি ২০১৯

ছবি: প্রতিনিধি

চলতি বছরের ২৫ জানুয়ারি কুমিল্লার চৌদ্দ গ্রাম উপজেলার ঘোলপাশা ইউনিয়নের নারায়ণপুর এলাকায় মেসার্স কাজী এ্যান্ড কোং ব্রিক ফিল্ড নামের একটি ইটভাটায় কয়লার ট্রাক উল্টে ঘুমন্ত ১৩ জন শ্রমিক নিহত ও দুইজন আহত হয়েছিল তাদের আর্থিক অনুদান দিয়েছেন ওই ইটভাটার মালিক।

বুধবার (২০ ফেব্রুয়ারী) দুপুরের দিকে ওই ইট ভাটার মালিক কতৃপক্ষের দেয়া টাকা নীলফামারী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে নিহত পরিবারদের ১ লাখ টাকা করে ১৩ লাখ এবং আহত দুই পরিবারকে ৫০ হাজার করে ১ লাখ টাকার চেক প্রদান করে জেলা প্রশাসক নাজিয়া শিরিন। নিহত ও আহতরা সকলেই নীলফামারীর জলঢাকা উপজেলার মীরগঞ্জ ও শিমুলবাড়ি ইউনিয়নের স্থানীয় বাসিন্দা।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল মোতালেব সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, ভারপ্রাপ্ত ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা সহাকরী কমিশনার পূদম পুষ্প চাকমা, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার সোহরাব হোসেন, জলঢাকা উপজেলার নির্বাহী কর্মকর্তা সুজা-উদ দৌল্লাহ, মীরগঞ্জ ইউপি চেয়ারম্যান হুকুম আলী খান ও শিমুলবাড়ি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান হামিদুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য কুমিল্লার ওই ১৩ নিহত শ্রমিকের মরদেহ ঘটনার পর দিন সকালে সরকারি ব্যবস্থাপনায় নীলফামারীর জলঢাকায় নিয়ে এসে জেলা প্রশাসকের মাধ্যমে পরিবারে কাছে লাশ হস্তান্তর করা হয়। পাশাপাশি মরদেহ দাফন ও সৎকারে জন্য সরকারি ভাবে প্রতি পরিবারকে নগদ ২০ হাজার করে টাকা,শীতবস্ত্র এবং শুকনো খাবার বিতরন করা হয়। পরবর্তীতে গত ৬ই ফেব্রুয়ারী দ্বিতীয় দফায় নিহতদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের আওতাধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের শ্রমিক কল্যান তহবিল হতে নিহত ১৩ জনের পরিবারকে ১ লাখ ও আহত দুইজনকে ৫০ হাজার এবং তৃতীয় দফায় বুধবার ইট ভাটার মালিককের পক্ষ থেকে নিহতদের ১লাখ ও আহতদের ৫০হাজার করে টাকা অনুদান প্রদান করা হলো।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: