সম্পাদনা: আমিনুল ইসলাম রোমান

ডেস্ক এডিটর

বোনের বিয়ের সদাই আনতে গিয়ে লাশ হলেন ভাই

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:৫০:০২

ছবি: সংগৃহীত

মার্চের ১০ তারিখ আদরের ছোট বোনের বিয়ে। তাই বড় ভাই হিসেবে নানান ব্যস্ততা।

বোনের বিয়ের শপিং করতে পাঁচ বন্ধুকে নিয়ে গিয়েছিলেন পুরনো ঢাকার চকবাজারে। কিন্তু এটাই যে শেষ জীবনের শেষ যাওয়া তা বুঝেনি রোহান।

তিনটি বাইকে ছয় বন্ধু। কমিউনিটি সেন্টার বুকড, নানান শপিং করা জরুরি। সময়ও ফুরিয়ে আসছে। তাই রোহান বন্ধুদের নিয়ে যাচ্ছিলেন চুড়িহাট্টার গলিপথ দিয়েই।

কিন্তু রোহানরা কি জানত তাদের এই হাসি ঠাট্টা মিইয়ে যাবে আগেুনের লেলিহান শিখায়। তাদের পথচলার গতিকে থামিয়ে দেবে দ্রুত ছড়িয়ে পড়া আগুনের গতি।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বিবিএ ১ম বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থী রোহান আর তার এক বন্ধুর লাশ উদ্ধার করা হয় চকবাজার থেকে। মর্গে এখন নাতি রোহানের জন্য লাশের অপেক্ষা নানা ও মা।

প্রসঙ্গত, বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে চুড়িহাট্টার ওয়াহিদ চেয়ারম্যানের চারতলা ভবনটিতে প্রথমে আগুন লাগে, এরপর তা ছড়িয়ে পড়ে পাশের একটি, পেছনের একটি এবং সরু গলির বিপরীত পাশের দুটি ভবনে।

এ ঘটনায় শেষ পর্যন্ত লাশের সংখ্যা ৭৮ ছাড়িয়েছে। কাজেই চকবাজারসহ পুরান ঢাকার বাতাস ছিল শোক আর আর্তনাদে ভারী।

পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের আগুন নিভিয়ে উদ্ধার অভিযানের সমাপ্তি ঘোষণা করা হয়েছে। সূত্রপাতের ১৫ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে এনে এ অভিযানের সমাপ্তি ঘোষণা করা হয়।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: