প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আগুনে পুড়ে মরলেন সদ্য পাস করা দুই চিকিৎসক

২১ ফেব্রুয়ারি ২০১৯ , ০৫:০১:৩১

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ডেন্টাল কলেজ থেকে সম্প্রতি পাস করা দুই চিকিৎসকও রাজধানীর চকবাজারের চুড়িহাট্টা এলাকার ভবনের ভয়াবহ আগুন থেকে রেহাই পাননি। একসঙ্গে একটি দাঁতের চিকিৎসাকেন্দ্রে দুই চিকিৎসকসহ ছয়জন মারা যান।

নিহত দুই চিকিৎসক হলেন ডা. ইমতিয়াজ ইমরোজ রাসু ও ডা. আশরাফুল। তারা দু’জনই বাংলাদেশ ডেন্টাল কলেজ থেকে সম্প্রতি পাস করে আল মদিনা মেডিকেল হল ও ডেন্টাল নামে ওই চিকিৎসাকেন্দ্রে প্রাইভেট প্র্যাকটিস করতেন।

এ ছাড়া নিহতের মধ্যে রয়েছেন আল মদিনা মেডিকেল হল ও ডেন্টাল চিকিৎসাকেন্দ্রের মালিক কাওসার আহমেদ।

ফার্মেসিতে নিহত বাকি তিনজনের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তার নাম কাওসার। বাকি দু’জনের পরিচয় পাওয়া যায়নি। কাওসার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন।

তার বন্ধু সূর্যসেন হলের ছাত্র শরীফুল আলম বলেন, কাওসার মাদ্রাসায় পড়তেন, কোরআনে হাফেজ ছিলেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন।

তিনি বলেন, সে মাঝেমধ্যে সূর্যসেন হলেও এসে থাকত। আবার বাসায়ও থাকত। ওষুধের দোকানটাও সেই চালাত। কাওসার বিবাহিত এবং দুই সন্তানের জনক। আবদুল্লাহ নামে একটি ছেলে ও নুসাইবা নামে একটি মেয়ে আছে তার।

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাতে চকবাজারে প্রথম যে চারতলা ভবনে আগুন লাগে, তার উল্টো দিকের ভবনে কাওসারের আল মদিনা মেডিকেল ও ডেন্টাল চিকিৎসাকেন্দ্র। আগুন ওই ভবনেও ছড়িয়েছিল।

মেডিকেল কলেজ মর্গে গিয়ে সকালে লাশ শনাক্ত করেন কাওসারের দুই ভাই, মা ও স্ত্রী।

কাওসারের ভাই ইলিয়াস জানান, তাদের বাড়ি কুমিল্লা জেলার হোমনা থানায়। তারা সপরিবারে পুরান ঢাকায় থাকতেন।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: