দিলওয়ার খান

বিশেষ প্রতিনিধি, নেত্রকোনা

নেত্রকোনায় মহান আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:০৬:০০

ছবি: প্রতিনিধি

মহান একুশে ফেব্রুয়ারী আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২টা এক মিনিটি হতেই নেত্রকোনা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে পৌর সভার মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান আলো প্রজ্জলিত করে দিবসটির সূচনা করেন।

মৎস্যও প্রাণিসম্পদ মন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু শহীদ বেদিতে পুষ্ট স্তবক অর্পণ করেন। জেলা প্রশাসক মঈনউল ইসলামের নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সুপার জয়দেব চৌধুরীর নেতৃত্বে পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগ সভাপতি মতিয়র রহমান খান এবং সম্পাদকও মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসুরুর নেতৃত্বে জেলা আওয়ামী লীগ, যুব লীগ, ছাত্র লীগ, স্বেচ্ছা সেবক লীগ, নেত্রকোনা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদের নেতৃত্বে সরকারি কলেজ এবং জেলা বিএনপির সম্পাদক ডাঃ আনোয়ারুল হকের নেতৃত্বে জেলা বিএনপি শহীদ বেদিতে পুষ্প স্তবক অর্পণ করেন।

এছাড়া উদীচী শিল্পী গোষ্ঠী, রেডক্রিসেন্ট ইউনিট, নেত্রকোনা জেলা প্রেসক্লাব, রেড ক্রিসেন্ট ইউনিট, এআরএফবি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন ব্যাংক, আনসার ভিডিপি বেদিতে পুষ্প স্তবক অর্পণ করেন। দিবসটি উপলক্ষে নেত্রকোনায় আওয়ামী লীগ সন্ত্রাস, মাদক ও জঙ্গীবাদের বিরুদ্ধে মিছিলও বের করে। এছাড়া এ দিবসে আলোচনা সভাও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: