প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

ইমরুল নুর

বিনোদন প্রতিবেদক

ভাষা দিবসে শিশুদের সঙ্গে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ঐশী

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১৯:১৯:৩১

একুশে ফেব্রুয়ারি বাঙালি জাতির চির প্রেরণা ও অবিস্মরণীয় একটি দিন। এটি শুধু বাংলাদেশের নয়, এখন এটি সারা বিশ্বের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হচ্ছে।

জাতির জীবনে শোকাবহ, গৌরবোজ্জ্বল, অহংকারে মহিমান্বিত একুশের প্রথম প্রহর থেকেই জাতি কৃতজ্ঞ চিত্তে ভাষা শহীদদের স্মরণ করে। হৃদয়ের সবটুকু আবেগ ঢেলে দিয়ে সবার কণ্ঠে বাজে একুশের অমর শোকসঙ্গীত।

এদিন উপলক্ষে আজ সকালে লালমাটিয়ায় স্পেশাল চাইল্ড বা বিশেষ শিশুদের সঙ্গে সময় কাটান মিস ওয়ার্ল্ড বাংলাদেশ বিজয়ী জান্নাতুল ফেরদৌস ঐশী। সকাল থেকে তাদের সঙ্গে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন নিবেদন করেছেন তিনি।

সেইসঙ্গে ছোট্ট শিশুদের ছবি আঁকা দেখেছেন এবং তাদের মাঝে চকলেট ও পুরস্কার বিতরণ করেছেন।

এ বিষয়ে ঐশী বিডি২৪লাইভকে বলেন, ‘আসলে ২১ শে ফেব্রুয়ারি নিয়ে আমাদের সবার মনে এক ধরনের চিন্তা। ওরা আসলে কতটা অনুভব করে এই বিষয়টা, আদৌ করে কিনা সেটা বুঝতে চেয়েছি। সত্যি বলতে ওরা আমাকে অবাক করে দিয়েছে। ওদেরকে এ বিষয়ে জিজ্ঞেস করাতে ওরা পুরো বিষয়টা খুব সুন্দর করে উপস্থাপন করলো। তাছাড়া ওরা একদম ফুলের মতন। লোক দেখানো কী তা ওরা বোঝে না। তাই ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা প্রদর্শনে কোনো কৃত্রিমতা দেখিনি। আর ওদের সাথে কাটানো পুরো সময়টা ছিলো অসাধারণ।’

তিনি আরও বলেন, ‘ওরা সবাই ছবি এঁকেছে। ওদের হাতে পুরষ্কার তুলে দিয়েছি আমরা। চকলেট বিতরণ করেছি। ওরাও খুব খুশি।’

এই আয়োজনে ঐশী ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন নৃত্য পরিচালক ইভান শাহরিয়ার সোহাগ ও উপস্থাপিকা শান্তা জাহান।

বিডি২৪লাইভ/আইএন/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: