সম্পাদনা: আমিনুল ইসলাম রোমান

ডেস্ক এডিটর

‘একটু মাংস হলেও দেন, আমার বাবারে আমি কোলে নিমু’

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:০৫:১৯

ছবি: সংগৃহীত

পুরান ঢাকার আরেকটি ভয়াবহ ট্রাজেডির সাক্ষী হলো বিশ্ববাসী। আগুনের লেলিহান শিখা কেড়ে নিয়েছে অন্তত ৭০টি তাজা প্রাণ। দগ্ধ হয়েছেন আরো অর্ধশত মানুষ। খাবারের হোটেল, বাসাবাড়ির মানুষের পাশাপাশি পুড়ে মরেছে রাস্তার মানুষও। এই ট্রাজেডি কাঁদছে গোটা দেশের মানুষ।

চকবাজারের অগ্নিকাণ্ডে নিহত এবং নিখোঁজদের সন্ধানে ঢাকা মেডিকেল কলেজের মর্গে আসা হাজারো মানুষের ভিড়ে নিজের ছেলে রোহানকে খুঁজে ফিরছেন সন্তানহারা এক মা রুবিনা ইয়াসমিন।

‘যা পান, একটু মাংস হলেও, একটু, একটু হলেও দেন! আমার বাবারে আমি কোলে নিমু! আমার বাবারে ডাকলে আসবে না? আমার বাবার অনেক স্বপ্ন ছিল, বিদেশ যাবে! ও নর্থ সাউথে এ পড়ে! আমার বাবারে আমি ডাকলে আসবে তো? যা পান, আমার বাবার, একটু বের করে দেন! দেখেছেন? আমার বাবারে কেউ দেখেছেন?’ এইভাবেই আহাজারি করে বুক ফাটা কান্নায় ভেঙে পড়েন মা।

এমনই হাজারো স্বজনের আহাজারিতে ভারী হয়ে আছে ঢামেকের মর্গ এলাকা।

প্রসঙ্গত, এর আগে বুধবার রাত ১০টার পর রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুরিহাট্টা মসজিদ গলির রাজ্জাক ভবনে আগুন লাগে। রাত ১টা ৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পরে আগুন ভয়াবহ আকারে আশপাশের আরও ৫টি বিল্ডিংয়ে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৩২টি ইউনিট রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ভয়াবহ অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত ৮১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: