প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

‘আগুনে দগ্ধ চিকিৎসাধীন অধিকাংশের অবস্থা আশঙ্কাজনক’

২২ ফেব্রুয়ারি ২০১৯ , ০৬:২৪:০০

ছবি : ইন্টারনেট থেকে

চকবাজারের চুরিহাট্টায় অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে চিকিৎসাধীন অধিকাংশের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান অধ্যাপক ডা. সামন্তলাল সেন।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) সকালে তিনি গণমাধ্যমকে এ কথা জানান।

এদিকে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্ধার মরদেহের মধ্যে রিপোর্ট লেখা পর্যন্ত ৪৬ জনকে শনাক্ত করা গেছে। এর মধ্যে ৪৫ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। ২২ জনের ডিএনএ পরীক্ষা হবে জানা গেছে।

এছাড়া পুরান ঢাকার চকবাজার এলাকায় অগ্নিকাণ্ডে সরকারি সংস্থার কোনো অবহেলা আছে কি না, তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি। শুক্রবার বেলা ১১টার দিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কমিটি এ কথা জানায়।

অগ্নিকাণ্ডের উৎস খুঁজে বের করা ও ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে সে জন্য কর্মপন্থা নির্ধারণ করে সরকারকে সুপারিশ দেওয়ার জন্য এই পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

উল্লেখ্য, রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবনে বুধবার রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে। এ ঘটনায় অন্তত ৭০ জন নিহত হন। আহত হয়েছেন অন্তত ৪১ জন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: