প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সম্পাদনা: মো: হৃদয় আলম

ডেস্ক এডিটর

লাশ শনাক্তকরণ প্রক্রিয়া

মায়ের খোঁজে ডিএনএ নমুনা দিল শিশু সানিন

২২ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:০৫:০০

ছবি : সংগৃহীত

পুরান ঢাকার চকবাজার এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ২১ জনের লাশ শনাক্ত করা যায়নি। তাই লাশ শনাক্ত করার প্রক্রিয়া হিসেবে নিহত লোকজনের স্বজনদের ডিএনএ নমুনা সংগ্রহ করা হচ্ছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ক্রাইম সিন টিম নমুনা সংগ্রহ করছে।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) ঢাকা মেডিকেল কলেজের মর্গে নমুনা দিতে আসেন নিখোঁজ ব্যক্তিদের স্বজনেরা। বেলা ১১টা থেকে ঢাকা মেডিকেল কলেজের মর্গে লাশের সন্ধানে আসা স্বজনদের ডিএনএ পরীক্ষা শুরু হয়। এখন পর্যন্ত ১৫টি মৃতদেহের জন্য ২০ জন স্বজন এসে তাঁদের ডিএনএ নমুনা দিয়ে গেছেন।

এদেরই একজন ছোট্ট সানিন। বছর পাঁচের এই শিশু ঠিক বুঝে উঠতে পারছে না, কী হয়েছে! সবাই বলছে, তার মা আর নেই।

কিন্তু সে জানে—মা তো একটু বাড়ির নিচে গিয়েছিল। তারপর কোথায় গেল? সানিনের পাঁচ মাস বয়সী ছোট্ট বোনটাও সারাক্ষণ কাঁদছে। অবুঝ শিশুটিও হয়তো তার মাকে খুঁজছে।

চকবাজারে আগুনের ঘটনায় ডিএনএ নমুনা দিতে হাসপাতালে আসা স্বজনদের কাছ থেকে জানা যাচ্ছে টুকরো টুকরো সব কষ্টের গল্প। সানিনের গল্প জানা গেল তাঁর স্বজনদের থেকে।

রাজধানীর চকবাজারে গত বুধবার রাতে আগুনের ঘটনায় সানিনের মা বিবি হালিমা বেগম শিলা নিখোঁজ রয়েছেন।

শুক্রবার মামার সঙ্গে সানিন এসেছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। শিলার লাশ খুঁজে পেতে মেয়ে সানিনের ডিএনএ নমুনা নিয়েছেন চিকিৎসকেরা।

উল্লেখ্য, রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবনে বুধবার রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে। এ ঘটনায় অন্তত ৭০ জন নিহত হন। আহত হয়েছেন অন্তত ৪১ জন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: