চকবাজারের অগ্নিকাণ্ডে জাতিসংঘ মহাসচিবের শোক 

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪০ পিএম

রাজধানীর পুরান ঢাকায় চকবাজারের মর্মান্তিক অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। 

শনিবার (২৩ ফেব্রুয়ারি) জাতিসংঘের মহাসচিবের অফিস থেকে বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদকে পাঠানো এক বার্তায় এই সমবেদনা জানান তিনি।             

এদিকে নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশন থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ঢাকার চকবাজারে সংঘটিত অগ্নিকাণ্ডে জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস রাষ্ট্রপতি আবদুল হামিদকে পাঠানো এক বার্তায় গভীর শোক প্রকাশ করেছেন। ভয়াবহ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের জন্য জাতিসংঘ যে কোনো সহযোগিতা করতে প্রস্তুত বলে জানিয়েছেন মহাসচিব।    

উল্লেখ্য, বুধবার (২০ ফেব্রুয়ারি) ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণ হারিয়েছেন প্রায় ৮১ জন। আহত হয়েছেন আরও অনেক। এখন পর্যন্ত ৪৬ জনের মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। ১৯টি মরদেহ সনাক্তের জন্য ৩১ স্বজনের রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে।আহতদের মধ্যে নয় জন ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি আছেন, তাদের অবস্থাও ‘শঙ্কামুক্ত নয়’বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ওই ঘটনার রাতে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট রাতভর চেষ্টা চালিয়েও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে পারেনি। পরে যুক্ত হয় পুলিশ ও র‌্যাব। এরপর বৃহস্পতিবার বিমান বাহিনীর দুটি হেলিকপ্টার থেকে পানি ছিটানো হয়। দুপুরের দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। পরে দুপুর সোয়া ১২টার দিকে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। 

বিডি২৪লাইভ/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: