এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ইবিতে আন্ত:বিশ্ববিদ্যালয় হ্যান্ডবল টুর্নামেন্ট শুরু

২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:৪৯:০০

ছবি: প্রতিনিধি।

নানা আয়োজন আর উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্ত:বিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও বাস্কেটবল টুর্নামেন্ট ২০১৯ শুরু হয়েছে।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় হ্যান্ডবল গ্রাউন্ডে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘একুশ শতকের উপযুক্ত মানবশক্তি তৈরিতে পড়াশোনার পাশাপাশি খেলাধুলা এবং সাংস্কৃতিক কর্মকান্ডের বিকল্প নেই। তাছাড়া খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ড দেহ ও মনকে সুস্থ রাখার পাশাপাশি আমাদেরকে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকমুক্ত রাখে।’

এসময় তিনি বলেন, ‘বর্তমান সরকার শিক্ষা এবং গবেষণার পাশাপাশি খেলাধুলা এবং সাংস্কৃতিক চর্চাকে গুরুত্ব দিয়েছেন। সেই লক্ষ্যে সন্ত্রাস জঙ্গীবাদ ও মাদকমুক্ত সমাজ বিনির্মানে বিভিন্ন সময় ইসলামী বিশ্ববিদ্যালয় আন্ত:বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করে আসছে।’

ক্রীড়া কমিটির আহবায়ক ও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের কর্মকর্তা মাবিলা রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আনিছুর রহমান, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. সোহেলসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের নৃত্য সংগঠন ‘নৃত্যাঙ্গন’ এর পরিবেশনায় হ্যান্ডবল গ্রাউন্ডে মনোজ্ঞ নৃত্য প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এরপর কুষ্টিয়ার বিখ্যাত বাউল শিল্পিদের অংশগ্রহনে বাউল সংগীত পরিবেশিত হয়।

পরে বেলা সাড়ে ১২টায় উদ্বোধনী খেলায় (হ্যান্ডবল ছাত্র) স্বাগত ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাথে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় মুখোমুখি হয়। এরপর (হ্যান্ডবল ছাত্রী) খেলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সঙ্গে প্রতিদ্বন্দিতা করে স্বাগত ইসলামী বিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য, এ বছর আন্ত:বিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও বাস্কেটবল টুর্নামেন্টে ইবি, ঢাবি, রাবি, জাবি, যবিপ্রবি, শাবিপ্রবিসহ মোট ১২টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করছে। আগামী ৭ মার্চ সমাপনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে টুর্নামেন্ট দুটির কার্যক্রম শেষ হবে বলে শারীরিক শিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: