ছবি তোলা ইসলামের দৃষ্টিতে হারাম ও নাযায়েজ

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:৩৭ পিএম

শুক্রবার বা’দ আছর থেকে শুরু হয়েছে দুই দিন ব্যাপী দক্ষিণ বাংলার ঐতিহ্যবাহী দ্বীনি মারকায ঝালকাঠি নেছারাবাদ দরবার শরীফের বার্ষিক ঈছালে ছওয়াব ওয়াজ মাহফিল। মাহফিল শেষ হবে ২৪ ফেব্রুয়ারি বাদ ফজর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে।

মাহফিলে অংশ নিয়েছেন দেশের বিভিন্ন স্থান থেকে আসা ভক্ত-আশেকান ধর্মপ্রাণ মুসলমান। বার্ষিক ঈছালে ছওয়াব ওয়াজ মাহফিল উদ্বোধন করেন উপমহাদেশের প্রখ্যাত আলেম ও নেছারাবাদ ইসলামী কমপ্লেক্সের প্রতিষ্ঠাতা মাওলানা আযিযুর রহমান কাদে ছাহেব হুজুর (রহ.) এর ছাহেবজাদা আমিরুল মুছলিহীন মাওলানা খলিলু রহমান নেছারাবাদী হুজুর।

শুক্রবার বা’দ এশা মাহফিলের সভাপতির আলোচনায় তিনি বলেন, ‘ছবি তোলা ইসলামের দৃষ্টিতে হারাম, ইহা মুসলমানদের জন্য নাযায়েজ। মিডিয়ার মাধ্যমে আমাদের প্রচার লাগেনা। মুসলমানজাতী যাহাতে প্রকৃত বান্দা হয়ে দায়িত্ব পালন করতে পারে সেই কার্যক্রমের জন্যই মুছলিহীনের আবির্ভাব ও কর্মসূচী।

তিনি আরও বলেন, ইসলাম কখনোই ক্ষমতা নির্ভর নয়। ক্ষমতা ক্ষনস্থায়ী আর ইসলাম চিরস্থায়ী। মুছলিহীনের নেতৃত্বে একদিন এমন এক ঐক্যের জোয়ার আসবে, সে জোয়ারে সকল নাস্তিক ভেসে যাবে। যে দেশের তিন দিকে ভারত আর এক দিকে বঙ্গোপসাগর, সে দেশে ৭২টি ইসলামীক দল থাকায় ইসলাম কায়েম সম্ভব নয়। তাই ইসলামী দলগুলোর ঐক্যের বিকল্প নেই।

শুক্রবার জুমা থেকেই মাহফিল স্থলে দেশের বিভিন্ন স্থান থেকে ভক্তদের আগমনে মুখরিত হয়ে ওঠে গোটা মাহফিল এলাকা। রোববার ফজর নামাজ বাদ আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবার আয়োজন রয়েছে। মাহফিল উপলক্ষে পুলিশের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা দেওয়া হয়েছে।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: