প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বাংলাদেশ উন্নয়নশীল দেশ, গরিব দেশ নয়

২৩ ফেব্রুয়ারি ২০১৯ , ১০:১৭:০০

ছবি: প্রতিনিধি

নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ, গরিব দেশ নয়। বাংলাদেশের মাথাপিছু আয় বেড়েছে, ক্রয় ক্ষমতা বেড়েছে। পদ্মাসেতুর মতো মেগাপ্রজেক্ট নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করার মতো আমাদের ক্ষমতা রয়েছে। কাজেই বাংলাদেশকে অবহেলা করার কোন কারণ নেই।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) দিনাজপুরের বিরলে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
 
নৌ-প্রতিমন্ত্রী বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে যাচ্ছেন চকবাজারের অগ্নিকাণ্ডে দগ্ধদের দেখার জন্য। কিন্তু ২০১৪ সালের নির্বাচন বানচাল করতে তারা যে ১৫০ জনকে পেট্রোল মোবা মেরে পুড়িয়ে হত্যা করেছিল, তাদের কাউকে সে সময় তারা দেখতে যাননি। অপরদিকে গত ৩০ ডিসেম্বর জনগণের অংশগ্রহণে দেশে শান্তিপূর্ণ নির্বাচন হলেও জনগণকে বাদ দিয়েই জাতীয় ঐক্যফ্রন্ট সেই নির্বাচন নিয়ে গণশুনানি শুরু করেছে। এই গণশুনানির আগে ঐক্যফ্রন্টের উচিত চিল বিএনপি এবং খালেদা জিয়া ও তারেক রহমানের অপকর্ম নিয়ে গণশুনানি করা।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের কৌশলের কাছে বিএনপি হেরে গেছে। বিএনপি একাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন নিয়ে বাণিজ্যে ব্যস্ত ছিল। তারা মনে করছে যাকেই মনোনয়ন দেবে তাকে জনগণ ভোট দেবে। কিন্তু তাদের সে ধারণা ভূল প্রমাণিত হয়েছে।

ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেনকে উদ্দেশ করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ২০০১ সালে বিএনপি আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর হত্যাযজ্ঞ চালিয়েছিল। শেখ হাসিনাকে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে হত্যা করতে চেয়েছিল। বিএনপি শায়খ আব্দুর রহমানকে তৈরি করে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ তৈরি করেছিল, যা বিশ্ববাসী দেখেছে। তখন ড. কামালদের গণশুনানীর প্রয়োজন হয়নি । 

বিরল উপজেলা নির্বাহী অফিসার এ বি এম রওশন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিরল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কাশেম অরু। 

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: