তামিমের দুর্দান্ত সেঞ্চুরির পরও বাংলাদেশের স্বল্প পুঁজি

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৪৫ এএম

হ্যামিল্টন স্যাডন পার্কে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়েছে বাংলাদেশের। দুই ওপেনার তামিম ইকবাল ও সাদমান হোসেন করে ৫৭ রানের জুটি। কিন্তু দলীয় ৫৭ রানে ট্রেন্ট বোল্টের বলে সরাসরি আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে সাদমান। আউট হওয়ার আগে করেন ৩২ বলে ২৪ রান।
সাদমান আউটের পর ইনিংসের ১৩তম ওভারে ৩৮ রানে ব্যাট করছিলেন তামিম ইকবাল।

বোলিংয়ে আসা ট্রেন্ট বোল্টকে টানা ৩ বাউন্ডারি হাঁকিয়ে ১৩৫ স্ট্রাইক রেটে ৩৭ বলে তুলে নিলেন অর্ধশতক। একই ওভারের পঞ্চম বলে আবারও হাঁকালেন বাউন্ডারি। এক ওভারে ১৭ রান নিয়ে ফিফটি তুলে। এরপর বড় ইনিংস খেলতে ব্যর্থ হন মমিনুল হক। নেইল ওয়াগনারকে মারতে গিয়ে উইলিয়ামসনের হাতে ধরা পরেন। আউট হওয়ার আগে করে ৪৬ বলে ১২ রান করে। তারপর মোহাম্মদ মিঠুন কে সাথে নিয়ে ক্যারিয়ার নবম সেঞ্চুরি তুলে নেন ওপেনার তামিম ইকবাল।

কিন্তু ইংনিস বড় খেলতে ব্যর্থ হন মোহাম্মদ মিথুন। দলের জন্য একাই খেলেছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। দলীয় ১৮০ রানে তামিম আউট হলে বাংলাদেশের রানের চাকা তখনই কমে যায়।

এর আগে মাহমুদুল্লাহর (২২), লিটন দাসের (২৯) মেহেদী হাসান (১০) রান করা ছাড়া আর কেউই উইকেটে দাঁড়াতে পারিনি।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ: ২৩৪/১০ (৫৯.২ ওভার)

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন কুমার দাস , মেহেদী হাসান মিরাজ, সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ রাহী ও সাদমান ইসলাম, এবাদত হোসেন।

নিউজিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম লাথাম, জিত রা‍ভাল, রস টেলর, হেনরি নিকোলস, বিজে ওয়াটলিং, কলিন ডি গ্র্যান্ডহোম, টড অ্যাস্টল, টিম সাউদি, নেইল ওয়াগনার, ট্রেন্ট বোল্ট।

বিডি২৪লাইভ/আইএইচ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: