শপথ নেবেন মনসুর-মোকাব্বির, বিশ্বাসঘাতকতা বলছে বিএনপি

প্রকাশিত: ০১ মার্চ ২০১৯, ০৮:৫১ এএম

আগামী মার্চের ৭ তারিখ ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত সুলতান মোহাম্মদ মনসুর ও গণফোরামের প্রার্থী মোকাব্বির খান সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুলতান মোহাম্মদ মনসুর মৌলভীবাজার-২ আসনে ধানের শীষ প্রতীকে নিয়ে নির্বাচিত হয়েছেন। আর মোকাব্বির খান উদীয়মান সূর্য প্রতীকে সিলেট-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে বিজয়ী হওয়ার পর দলীয় সিদ্ধান্তে এতদিন শপথগ্রহণ নেননি সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খান। সম্প্রতি ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেনের সিদ্ধান্ত উপেক্ষা করে স্বাধীনতার মাস মার্চে সুলতান মনসুর ও মোকাব্বির খান শপথ নেয়ার ঘোষণা দেন।

এদিকে দলীয় সিদ্ধান্তের বিপরীতে শপথ নিলে জোট ও জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা হবে বলে মন্তব্য করেছেন বিএনপি নেতা হাফিজউদ্দিন আহমেদ। জোটগতভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার পাশাপাশি ভবিষ্যতে জোট গঠনে দলকে সতর্ক থাকার তাগিদ দেন তিনি।

সরকারবিরোধী দলগুলো নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে দীর্ঘ এক দশক পর জাতীয় নির্বাচনে অংশ নেয় বিএনপি। নির্বাচনে ৩০০ আসনের বিপরীতে মাত্র ৯টি আসনে জয় পাওয়া ঐক্যফ্রন্টের ভরাডুবি হয়।

এ বিষয়ে মোকাব্বির খান বলেন, নেতাকর্মী ও সাধারণ মানুষ আমাকে তাদের নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে সংসদে দেখার দাবি এবং অনুরোধ জানিয়েছেন। তাদের অনুরোধের পরিপ্রেক্ষিতে আমি শপথ গ্রহণ করছি।

এদিকে শপথ নেয়ার আগে সিলেট হজরত শাহজালাল (রহ.), হজরত শাহপরাণ (রহ.)-এর মাজার জিয়ারত করেছেন সুলতান মনসুর।

হাফিজ বলেন, এই দু’জন যদি সংসদ সদস্য হওয়ার জন্য অংশগ্রহণ করেন। এটি হবে জোট বা দলের সাথে সুষ্ঠু বিশ্বাসঘাতকতা। যা কিছু বলা হোক ধানের শীষ প্রতীক ছাড়া তাদের পক্ষে বিজয়ী হওয়া সম্ভব নয়।

জোটের নীতির বাইরে যাওয়ায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানালেন বিএনপি এ নেতা। তবে তা নিয়ে ভ্রুক্ষেপ নেই নির্বাচিত হওয়া এই জোট নেতার।

মোকাব্বির বলেন, আমার ব্যাপারে জোট সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রাখে না। নীতিগতভাবে না আইনগতভাবে না। আমি গণফোরাম থেকে সূর্যমুখী প্রতীকে নির্বাচন করে বিজয়ী হয়েছি।

এরই মধ্যে ঐক্যফ্রন্টের ৯ জন বাদে অন্য সংসদ সদস্যরা শপথ গ্রহণ করেছেন। নির্বাচনের ৯০ দিনের মধ্যে নির্বাচিতদের শপথ নেয়ার বাধ্যবাধকতা রয়েছে।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: