ইংল্যান্ড ও উইন্ডিজের সিরিজ নির্ধারণী ম্যাচ রাতে

প্রকাশিত: ০২ মার্চ ২০১৯, ০৩:৫১ পিএম

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ও পঞ্চম ওয়ানডেতে আজ শনিবার (২ মার্চ) বাংলাদেশ সময় রাত ৯টায় মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড। সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের কাছে ৬ উইকেটে হারে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু দ্বিতীয় ওয়ানডেতে ২৬ রানে জিতে ১-১ সমতা ফেরেন ক্যারিবিয়ানরা। আর বৃষ্টির কারণে তৃতীয় ওয়ানডে ভেস্তে যায়। আবার চতুর্থ ওয়ানডেতে ২৯ রানে জিতে ২-১ সিরিজ এগিয়ে যায় ইংল্যান্ড।

শনিবার (২ মার্চ) যদি ইংল্যান্ড জিতে যায় তাহলে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করবে। অপরদিকে আজকের ম্যাচে ক্যারিবিয়ানরা জিতে গেলে ২-২ সিরিজ সমতা হবে।

মাঠের লড়াইয়ে শক্তিমত্তার বিচারে দু’দলই সমান এগিয়ে রয়েছেন।

এদিকে ক্যারিবিয়ানদের শিমরন হেটমায়ার ও ক্রিস গেইল আছেন ফর্মের তুঙ্গে। দ্বিতীয় ওয়ানডেতে ক্যারিবিয়ান ব্যাটসম্যান হেটমায়ার করেছেন সেঞ্চুরি। তবে চতুর্থ ওয়ানডেতে জ্বলে উঠতে পারিনি এই ব্যাটসম্যান। আবার ক্রিস গেইল চতুর্থ ওয়ানডেতে পেয়েছে সেঞ্চুরির দেখা তাই যে কোন মুহূর্তে ম্যাচের ভাগ্য ঘুরিয়ে দিতে পারে এই হার্ডহিটারা।

অপরদিকে প্রথম ওয়ানডেতে জেসন রয় ও জো রুটের সেঞ্চুরিতে জয় তুলে নেয় ইংল্যান্ড। চতুর্থ ওয়ানডেতে জো রুট, ইয়ন মরগান ও জোস বাটলারা খেলেন বড় ইনিংস।

তাই শক্তিমত্তার বিচারে বলাই চলে আজকের ম্যাচে সমান সমান লড়াই হবে।

ইংল্যান্ড স্কোয়াড: জেসন রায়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান, বেন স্টোকস, জোস বাটলার, মঈন আলী, ক্রিস ওয়াকস, লিয়াম প্লুনকেট, আদিল রশিদ, মার্ক উড।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: ক্রিস গেইল, জন ক্যাম্পবেল, শাই হোপ, ড্যারেন ব্রাভো, শিমরন হেইমিয়ার, জেসন হোল্ডার, কার্লোস ব্রথওয়েইট, অ্যাশলে নার্স, দেবেন্দ্র বিশু, শেলডন কোটরেল, ওশেন থমাস।

বিডি২৪লাইভ/আইএইচ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: