প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সরকারকে সৈয়দ আবুল মকসুদ

‘জনগণ ভোটাধিকার থেকে বঞ্চিত, এবার গ্যাস থেকে বঞ্চিত করবেন না’

০২ মার্চ, ২০১৯ ১৮:০১:৪৭

ফাইল ফটো

দেশের জনগণ ইতোমেধ্যে ভোট থেকে বঞ্চিত হয়েছে কিন্তু গ্যাস থেকে বঞ্চিত না করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন লেখক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ।

আজ শনিবার (২ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদী নাগরিক সমাজের ব্যানারে আয়োজিত সমাবেশে তিনি সরকারের প্রতি এ আহ্বান জানান।

তিনি বলেন, দেশের প্রতিটি মানুষ যারা রান্না করে খায়। তারা জানে তাদের গ্যাসের কি সংকট। সরকারের উচিত ছিল এ সংকট দূর করার। কিন্তু সরকার আরও গ্যাসের দাম বাড়ানোর পায়তারা করছে।

আবুল মকসুদ বলেন, দেশের মানুষ যতটুকু গ্যাস ব্যবহার করছে সেই অনুপাত বিবেচনা করলে ডাবল দামই দেয়। মানুষ গ্যাস দিয়ে রান্না করতে পারে না কিন্তু দাম ঠিকই দিচ্ছে। এছাড়াও সারাদেশে সিলিন্ডার ব্যবসায়ীদের ওপর সরকারের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা না করায় জেলায় উপজেলায় বেশি দামে গ্যাস কিনতে বাধ্য হচ্ছে সাধারণ মানুষ। এসব বিষয়ে সরকার ও বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন বিইআরসি শুধু জনগণের পকেট কাটে ব্যবসায়ী আর কমিশন ভোগীদের স্বার্থ রক্ষায়।

তিনি সরকারকে উদ্দেশ্য করে বলেন, দেশের মানুষের ভোটের অধিকার থেকে বঞ্চিত করেছেন, এখন গ্যাসের অধিকার থেকে বঞ্চিত করতে চান। এটা মানবাধিকার লংঘন। এ মানবাধিকার লংঘন করে জনগণের মনে আঘাত না দেওয়ার আহ্বান তিনি জানান।

এ সময় তিনি সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে বলেন, গ্যাসের দাম বাড়ানোর জন্য ১১ মার্চ যে গণশুনানির আয়োজন করা হয়েছে। গ্যাসের দাম বাড়ানোর পায়তারা বন্ধ না করলে ১১ তারিখের আগেই বৃহত্তর আন্দোলন কর্মসূচি গ্রহণ করা হবে।

বিডি২৪লাইভ/এসবি/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: