প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

রাজশাহী থেকে সরাসরি বিএসএমএমইউ

অসুস্থ কাদেরকে দেখতে হাসপাতালে প্রধানমন্ত্রী 

০৩ মার্চ, ২০১৯ ১৫:৪৪:০০

ছবি: ফাইল ফটো

অসুস্থ ওবায়দুল কাদেরকে দেখতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রবিবার (৩ মার্চ) বেলা সাড়ে ৩টায় বিএসএমএমইউ হাসপাতালে আসেন প্রধানমন্ত্রী। এ হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে ভর্তি আছেন হৃদরোগে আক্রান্ত কাদের।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী সেনানিবাসে ন্যাশনাল স্ট্যান্ডার্ড (জাতীয় পতাকা) প্রদান অনুষ্ঠানে অংশ নেন প্রধানমন্ত্রী। তবে সেখান থেকেই প্রতিমুহূর্তে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার খোঁজ খবর নেন তিনি। মূলত রাজশাহী থেকে সরাসরি বিএসএমএমইউতে চিকিৎসাধীন দলের সাধারণ সম্পাদককে দেখতে ছুটে যান আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (৩ মার্চ) সকাল পৌনে ৮টার দিকে গুরুতর অসুস্থ অবস্থায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউ’র কার্ডিয়াক বিভাগে ভর্তি করা হয়।

পরে ওবায়দুল কাদেরের হার্টে একটি রিং বসানো হয়েছে। এছাড়া তাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়ার প্রস্তুতির কথা থাকলেও কর্তব্যরত চিকিৎসক বলেছেন তিনি শঙ্কামুক্ত নন, এই মুহূর্তে স্থানান্তর করা সম্ভব না।

বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি রয়েছেন।

বিএসএমএমইউ’র হৃদরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ আলী আহসানের নেতৃত্বে চিকিৎসকদের একটি দল জরুরি ভিত্তিতে এনজিওগ্রাম করে তার হার্টে একটি রিং (প্রাইমারি পিসিআই) বসান। এরপর তাকে হৃদরোগ বিভাগের ইন্টারমিডিয়েট কার্ডিয়াক কেয়ার ইউনিটে (আইসিসিইউ) ভেন্টিলেশনে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। এখানে তিনি চিকিৎসকদের নিবিড় তত্ত্বাবধানে রয়েছেন।

অধ্যাপক ডা. সৈয়দ আলী আহসান গণমাধ্যমকে বলেন, প্রাইমারি পিসিআই করা হলেও তার অবস্থা খুব একটা ভালো নয়। এখন ভেন্টিলেশনে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। তিনি মাঝে মাঝে ভালো থাকছেন আবার খারাপ হয়ে যাচ্ছেন।

তিনি আরও জানান, ইতিপূর্বেও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের হার্ট অ্যাটাক হয়েছিলে।

দলীয় সূত্রে জানা যায়, এদিকে আজ সকালে ফজরের নামাজ শেষ হঠাৎ করেই শ্বাস-প্রশ্বাসে সমস্যা হচ্ছিল। সঙ্গে সঙ্গে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তার শরীর চেকআপ করেন। পরামর্শ দেন দ্রুত এনজিওগ্রাম করার। এখন বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ওবায়দুল কাদেরের এনজিওগ্রাম করা হয়েছে। বর্তমানে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র, আইসিইউ’তে চিকিৎসাধীন রয়েছেন তিনি। সেখানে কার্ডিওলজি বিভাগের অধীনে তার এনজিওগ্রাম করা হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকরা জানিয়েছেন যে, ওবায়দুল কাদেরের হার্টে ৩টি ব্লক রয়েছে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: