‘জীবনশঙ্কায়’ ওবায়দুল কাদের

প্রকাশিত: ০৩ মার্চ ২০১৯, ০৫:৩৭ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ‘জীবনশঙ্কায়’ রয়েছেন বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগের প্রধান সৈয়দ আলী আহসান।

রোববার (৩ মার্চ) দুপুরে বিএসএমএমইউ’র কার্ডিওলজি বিভাগের সামনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি শহিদুল্লাহ শিকদারও উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের জীবনশঙ্কায় কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘যেহেতু ভেন্টিলেশনে আছেন, সেহেতু জীবন শঙ্কায় বলতে পারেন।’

তাকে সিঙ্গাপুর পাঠানো হবে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বর্তমানে ওবায়দুল কাদেরের যে শারীরিক অবস্থা তাতে আমি বলব, এই মুহূর্তে ওনাকে (ওবায়দুল কাদের) সিঙ্গাপুর পাঠানো যাচ্ছে না।’

এর আগে হৃদরোগে আক্রান্ত হয়ে ‘জীবন শঙ্কায়’ থাকায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেখতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজশাহী থেকে ঢাকায় ফিরে সরাসরি হাসপাতালে ছুটে যান প্রধানমন্ত্রী। বিকাল ৩টা ৩৩ মিনিটে বিএসএমএমইউতে পৌঁছেন সরকারপ্রধান।

এ সময় সেখানে ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন, ঢাকা দক্ষিণ সিটি মেয়র সাঈদ খোকন, প্রতিমন্ত্রী এনামুল হক শামীম প্রমুখ।

হাসপাতাল সূত্র জানায়, সকালে এনজিওগ্রামের পর ওবায়দুল কাদেরের হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। তার হার্টে রিং পরিয়ে একটি ব্লক সচল করা হয়েছে। পরে তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়। চিকিৎসকদের অনেকেই বলছেন- আগামী ২৪ ঘণ্টা তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে।

সেতুমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, সকালে ফজরের নামাজ শেষে হঠাৎ করেই শ্বাস-প্রশ্বাসে সমস্যা অনুভব করেন মন্ত্রী মহোদয়। সঙ্গে সঙ্গে তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হাসপাতালের আইসিইউতে চিকিৎসকরা তার মেডিকেল চেকআপ করেন। চেকআপ শেষে তাকে দ্রুত এনজিওগ্রাম করার পরামর্শ দেন। পরে এনজিওগ্রাম শেষে চিকিৎসকরা জানান তার হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে।

তার সুস্থতা কামনায় দেশবাসীর দোয়া চেয়েছে আওয়ামী লীগ ও তার পরিবার।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: