প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

‘উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করতে প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি করতে হবে’

০৩ মার্চ, ২০১৯ ১৯:৩৫:৪৭

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সকলের জন্য আরো উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করতে প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি করতে হবে।

রোববার (৩ মার্চ) ঢাকায় মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজির বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট আয়োজিত একটি সেমিনারে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, চিকিৎসাক্ষেত্রে বাংলাদেশের উন্নতি গর্ব করার মত। সকলের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে। জনগণকে উন্নততর সেবা প্রদান করতে আধুনিক প্রযুক্তি ও যন্ত্রপাতির ব্যবহার আরো বৃদ্ধি করতে হবে।

তিনি আরো বলেন, এমআইএসটি’র বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট অত্যাধুনিক তথ্য-প্রযুক্তি জ্ঞানসম্পন্ন জনশক্তি তৈরির যে উদ্যোগ গ্রহণ করেছে তা সত্যিই প্রশংসনীয়। জনগণকে উন্নত স্বাস্থ্যসেবা প্রদান করে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চিকিৎসাক্ষেত্রে আরো দক্ষ জনশক্তি তৈরি করতে হবে।

কমোডর এম. মুনির হাসান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। ঢাকা সিএমএইচ এর পেডিয়াট্রিকস বিভাগের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল নুরুন নাহার ফাতেমা বেগম, ঢাকা মেডিক্যাল কলেজের নিওনেটাল সার্জারি বিভাগের প্রধান প্রফেসর ডা. আব্দুল হানিফ, শিশু বিশেষজ্ঞ কর্নেল আন্জুমান আরা বিউটি, ঢাকা শিশু হাসপাতালের নিওনেটোলজি বিভাগের সহযোগী অধ্যাপক প্রফেসর ডা. মাকসুদুর রহমান সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন।

সেমিনার শেষে প্রতিমন্ত্রী একটি ‘জব ফেয়ার’ এর উদ্বোধন করেন এবং মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। এছাড়াও ওয়ার্ল্ড বার্থ ডিফেক্ট ডে উপলক্ষ্যে এমআইএসটি’র বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট আয়োজিত একটি র‌্যালিতে অংশগ্রহণ করেন।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: