স্বৈরতন্ত্রের বিপক্ষে গণআন্দোলনের রাস্তা দেখিয়েছে ঢাবি: দুদু

প্রকাশিত: ০৯ মার্চ ২০১৯, ০৬:১৭ পিএম

দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয় সব সময় স্বৈরতন্ত্রের বিপক্ষে গণআন্দোলনের রাস্তা দেখিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

আজ শনিবার (৯ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জান দুদু বলেছেন, ‘৫২ ভাষা আন্দোলন, ৫৪ নির্বাচন, ৬২ ছাত্র আন্দোলন, ৬৯ গণঅভ্যুত্থান, ৭১ এর মুক্তিযুদ্ধ তারপরে যে সরকার সেই সরকারের আমলেও গণতন্ত্রের যে আন্দোলন স্বৈরতন্ত্রের বিরুদ্ধে সেখানেও ঢাকা বিশ্ববিদ্যালয় গণতন্ত্রের স্বপক্ষে ভূমিকা রেখেছে।’

তিনি আরও বলেন, ‘নব্বইয়ের স্বৈরাচারবিরোধী গণঅভ্যুত্থানের নেতৃত্ব ঢাকা বিশ্ববিদ্যালয় দিয়েছে, ডাকসু দিয়েছে, সেজন্য আজকে যে অনুষ্ঠান সেই অনুষ্ঠানের মূল প্রতিপাদ্য হচ্ছে আমরা গণতন্ত্রের স্বপক্ষের মানুষ। শেষ বিচারে গণতন্ত্র ও স্বৈরতন্ত্রের লড়াইয়ে বিজয় লাভ করে গণতন্ত্র।’

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মাদ আবু কাওসারের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহ্বায়ক এ কে আজাদ। এ সময় আরও উপস্থিত ছিলেন, সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাসেদ খান মেনন, বিএনপির ভাইস-চেয়ারম্যান বেগম সেলিমা রহমান প্রমুখ।

বিডি২৪লাইভ/এমই/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: