খালেদার চিকিৎসার জন্য প্রস্তুত বিএসএমএমইউ 

প্রকাশিত: ১০ মার্চ ২০১৯, ১২:২৩ পিএম

দুর্নীতির দায়ে অভিযুক্ত কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য কারাগার থেকে তৃতীয়বারের মতো বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে আনা হচ্ছে।

রবিবার (১০ মার্চ) সকাল থেকে তার জন্য হাসপাতালে কেবিন ব্লকের দুটি কেবিন প্রস্তুত করা হয়েছে। কেবিন দুটি হচ্ছে-৬২১ ও ৬২২।

এদিকে খালেদা জিয়াকে বিএসএমএমইউতে আনা হবে এমনি জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন।

বেগম জিয়ার কি কি স্বাস্থ্য পরীক্ষার হবে সে বিষয়ে মেডিকেল বোর্ডের পক্ষ থেকে কারো কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে তার জন্য যে মেডিকেল বোর্ড আছে, সে মেডিকেল বোর্ডের সুপারিশ অনুযায়ী তার যে স্বাস্থ্য পরীক্ষা করা প্রয়োজন, সবগুলো স্বাস্থ্য পরীক্ষাই করা হবে।

পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা জানান, বেগম জিয়াকে ১২টার দিকে আনা হতে পারে। তার স্থানান্তরের জন্য আইনশৃঙ্খলাবাহিনীরা কঠোর তৎপরতায় রয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলের ৬ সদস্যের একটি প্রতিনিধি দল সচিবালয়ে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন।

এর আগে বেগম জিয়াকে নির্ধারিত ক্যাবিন ৫১২ এবং ৫১৩ নম্বর রাখা হয়েছিলো। তবে এবার তার জন্য ৬২১ এবং ৬২২ নম্বর ক্যাবিন প্রস্তুত করা হয়েছে।

এদিকে মঙ্গলবার (৫ মার্চ) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান গণমাধ্যমকর্মীদের বলেছেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য আদালতের নির্দেশে গঠিত মেডিকেল বোর্ডের ডাক্তাররা ২৪ ফেব্রুয়ারি কারাগারে গিয়ে তাকে দেখে এসে কিছু পরীক্ষা-নিরীক্ষা করার কথা বলেছেন।

তারা আবারও তাকে (খালেদা জিয়া) বিএসএমএমইউ হাসপাতালে পাঠাতে বলেছেন। মেডিকেল বোর্ড যেভাবে সিদ্ধান্ত দিয়েছে, সেই সিদ্ধান্ত আমরা বাস্তবায়ন করার ব্যবস্থা নিচ্ছি।

এ ব্যাপারে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়ার বিষয়ে আমাদের কাছে কোনো তথ্য নেই।

বিডি২৪লাইভ/এসএএস

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: