হামলার পর ঢাবি ক্যাম্পাসে নুরুর মিছিল

প্রকাশিত: ১২ মার্চ ২০১৯, ০৩:৪২ পিএম

ডাকসুর নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক ও তাঁর সহকর্মীদের ওপর হামলা করেছে ছাত্রলীগ। আজ মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এ ঘটনা ঘটে।

ছাত্রলীগকর্মী নয়ন, ইমরান ও মিশকাতের নেতৃত্বে টিএসসির সামনে সংবাদ সম্মেলনের সময় হামলা করা হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

হামলার পর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মিছিল করেছে ডাকসুর নবনির্বাচিত ভিপি, কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুরু ও তার সমর্থকরা। টিএসসি থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

এসময় তার সঙ্গে ছিলেন ছাত্র ইউনিয়নের ভিপি প্রার্থী লিটন নন্দী, স্বতন্ত্র ভিপি প্রার্থী অরণি সেমন্তি খান, জিএস প্রার্থী এআরএম আসিফুর রহমানসহ বামপন্থী ছাত্র সংগঠনগঠনের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহসভাপতি (ভিপি) পদে জয় পেয়েছেন কোটা আন্দোলনের নেতা ও ছাত্র অধিকার রক্ষা পরিষদ প্যানেলের প্রার্থী নুরুল হক নুর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

তিনি পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট।

সাধারণ সম্পাদক (জিএস) পদে জয় পেয়েছেন ছাত্রলীগের প্যানেলের প্রার্থী গোলাম রাব্বানী। এছাড়া, সমাজসেবা সম্পাদক পদ বাদে ডাকসুর বাকি পদগুলোতেও জয়ী হয়েছেন ছাত্রলীগের প্যানেলের প্রার্থীরা। কোটা আন্দোলনের নেতা আখতার হোসেন সমাজসেবা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

এজিএস পদে জয়ী হয়েছেন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

ডাকসু নির্বাচনের ২৫টি পদের দুটি বাদে অন্যগুলোতে ছাত্রলীগের প্যানেলের প্রার্থীরাই জয়ী হয়েছেন। কোটা সংস্কার আন্দোলনের অপর জয়ী প্রার্থী হলেন সমাজসেবা সম্পাদক পদে আখতার হোসেন।

এছাড়া মুক্তিযুদ্ধ সম্পাদক সাদ বিন কাদের, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আরিফ ইবনে আলী, কমনরুম ও ক্যাফেটরিয়া সম্পাদক বিএম লিপি আক্তার, আন্তর্জাতিক সম্পাদক শাহরিমা তানজিনা অর্নি, সাহিত্য মাজহারুল কবির শয়ন, সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার, ক্রীড়া সম্পাদক শাকিল আহামদ তানভীর, ছাত্র পরিবহন সম্পাদক শামস ই নোমান বিজয়ী হয়েছেন।

সদস্যদের মধ্যে যারা জয়ী হয়েছেন তারা হলেন- চিবল সাংমা, নজরুল ইসলাম, রাকিবুল হাসান, রাকিবুল ইসলাম ঐতিহ্য, তানভীর হাসান সৈকত, রাইসা নাসের, সাবরিনা ইতি, ফরিদা পারভীন, নিপু ইসলাম তন্বী, হাইদার মোহাম্মদ জিতু, তিলোত্তমা শিকদার, জুলফিকার আলম রাসেল এবং মাহমুদুল হাসান।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: