সকাল-সন্ধ্যায় দরুদে ইব্রাহিম পড়লে নবীর (সা.) শাফায়াত লাভ হয়?

১৩ মার্চ, ২০১৯ ০০:৩১:০০

ছবি: প্রতীকী

নামাজ, রোজা, হজ, জাকাত, পরিবার, সমাজসহ জীবনঘনিষ্ঠ ইসলামবিষয়ক প্রশ্নোত্তর অনুষ্ঠান ‘আপনার জিজ্ঞাসা’। জয়নুল আবেদীন আজাদের উপস্থাপনায় উপস্থাপনায় দেশের বেসরকারি একটি টেলিভিশনের জনপ্রিয় এ অনুষ্ঠানে দ‍র্শকের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিশিষ্ট আলেম ড. মুহাম্মদ মতিউল ইসলাম।

আপনার জিজ্ঞাসার ৫৭৯তম পর্বে সকাল ও সন্ধ্যায় দরুদে ইব্রাহিম পড়লে নবীর (সা.) শাফায়াত লাভ করা যায় কি না, সে বিষয়ে চিটাগাং থেকে টেলিফোনের মাধ্যমে জানতে চান মিশু।

এর জবাবে মতিউল ইসলাম বলেন, বিষয়টি এভাবে আসেনি। নবীর (সা.) শাফায়াত পাওয়ার জন্য যেটা বলা হয়েছে, সেটা হলো আজানের পরে যে দোয়া আছে, সেটি পড়লে নবীর (সা.) শাফায়াত পাওয়া যাবে। এমনিতেই সকাল-বিকেল-সন্ধ্যা যেকোনো সময় আপনি দরুদ পাঠ করতে পারেন। হাদিসের মধ্যে এসেছে, নবী (সা.) বলেছেন, ‘যে ব্যক্তি আমার ওপর একবার দরুদ পাঠ করবে, আল্লাহ তার ওপর দশবার দরুদ পাঠ করবেন।’ সেই দৃষ্টিকোণ থেকে এর ফজিলত অনেক বেশি।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: