খালেদা জিয়া অসুস্থ থাকায় আদালতে আনা যায়নি: কারা কর্তৃপক্ষ

প্রকাশিত: ১৩ মার্চ ২০১৯, ০৯:৩০ পিএম

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অসুস্থ থাকায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলার চার্জ গঠনের শুনানি অনুষ্ঠিত হয়নি। আগামী ৯ এপ্রিল এ বিষয়ে পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত।

আজ বুধবার (১৩ মার্চ) পুরান ঢাকার বকশীবাজারে ঢাকা আলীয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ২ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক এ এইচ এম রুহুল ইমরানের আদালত এ আদেশ দেন।

আজ এ মামলার চার্জ গঠনের শুনানির দিন ধার্য ছিল। খালেদা জিয়াকে আদালতে হাজিরের নির্দেশ দিয়েছিলেন আদালত। কিন্তু খালেদা জিয়া অসুস্থ জানিয়ে আজ কাস্টডি ওয়ারেন্ট (হাজিরা পরোয়ানা) পাঠিয়েছে কারা কর্তৃপক্ষ।

এদিকে, মাসুদ আহমেদ তালুকদার, খলিলুর রহমানসহ খালেদা জিয়ার আইনজীবীরা আদালতকে জানান, এ মামলার নথিপত্র পাওয়া যায়নি। তাই নথি ছাড়া শুনানি করা সম্ভব নয়। এ জন্য তারা সময় আবেদন করেন।

শুনানি শেষে আদালত চার্জ গঠনের শুনানির জন্য উল্লেখিত দিন ধার্য করেন।

আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার জানান, বেগম খালেদা জিয়া অসুস্থ থাকায় তাকে আদালতে আনা যায়নি। কারা কর্তৃপক্ষ কাস্টডি ওয়ারেন্টে আদালতকে এ কথা জানিয়েছে।

প্রসঙ্গত, দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনি উত্তোলন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণে ঠিকাদার নিয়োগে অনিয়ম এবং রাষ্ট্রের ১৫৮ কোটি ৭১ লাখ টাকা ক্ষতি ও আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি শাহবাগ থানায় মামলাটি করা হয়। ওই বছর ৫ অক্টোবর ১৬ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: