প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

অস্ত্রে সাইলেন্সার থাকায় শব্দ হয়নি: পররাষ্ট্রমন্ত্রী

১৫ মার্চ, ২০১৯ ১৫:১১:০৬

ছবি: ইন্টারনেট

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল-নুরসহ দু’টি মসজিদে বন্দুকধারীর হামলার ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ জনে। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, প্রায় ৪৯ জনের মতো মারা গেছেন বলে তারা খবর পেয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে দুইজন বাঙালি আছেন। তিনি বলেন, যে অস্ত্র দিয়ে এলোপাতাড়ি গুলি চালিয়েছিল ওই বন্দুকে সাইলেন্সার লাগানো ছিল বলে শব্দ হয়নি।

শুক্রবার (১৫ মার্চ) দুপুর সোয়া ১২টার দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এক ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

আব্দুল মোমেন বলেন, নিউজিল্যান্ডে আমাদের কোনো মিশন নেই। এ কারণে অন্য মাধ্যম থেকে খবর পেয়েছি। তবে আমাদের ক্রিকেটাররা নিরাপত্তার মধ্যে আছেন এবং সুস্থ আছেন। সবাই ঘটনাস্থল থেকে ফিরে গেছেন। জুমার নামাজের কিছুক্ষণের মধ্যে দুটি মসজিদে একসঙ্গে হামলা চালিয়েছে। যে অস্ত্রগুলো দিয়ে গুলি চালানো হয়েছে, এগুলোতে সাইলেন্সার লাগানো ছিল বলে শব্দ হয়নি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ক্রিকেটারদের কম নিরাপত্তা দেওয়া হয়েছে এমনটি তার জানা নেই। নিউজিল্যান্ডের এ হামলা প্রসঙ্গে তিনি বলেন, যারা নিজেদের সন্ত্রাসমুক্ত দেশ বলে দাবি করে তাদের দেশেই মাঝেমধ্যে এ ঘটনা ঘটে। আমরা ভালো নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। আমাদের দেশে গত দুই তিন বছরে এ ধরনের ঘটনা ঘটেনি।

সেখানে বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী বলেন, বাংলাদেশ দলের ক্রিকেটাররা দ্রুত ফিরে আসবেন। বিসিবির চেয়ারম্যানের সঙ্গে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের আলোচনা হয়েছে। আজ-কালের মধ্যে ফিরে আসবেন ক্রিকেটাররা।

ওই হামলায় বাংলাদেশি গুলিবিদ্ধ হয়েছেন এবং দুই জন মারা গেছেন বলে জানা গেছে।

বাংলাদেশ ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব নিউজিল্যান্ডের সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হাসান চৌধুরী জানান, ওই এলাকায় অনেক বাংলাদেশি থাকেন। তারা ওই মসজিদে নিয়মিত নামাজ পড়তে যান। ঘটনার পর কয়েকজনের খোঁজ মিলছে না বলেও তিনি জানান।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: