সম্পাদনা: খায়রুল ইসলাম রাজিব

ডেস্ক এডিটর

তোমাদের বুলেট কালিমা থেকে মুসলিমদের দূরে সরাতে পারবে না

১৫ মার্চ, ২০১৯ ২০:২৯:৪১

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় বন্দুকধারীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪৯ জনে দাঁড়িয়েছে।

দেশটির সাউথ আইল্যান্ডে আল নূর মসজিদে স্বয়ংক্রিয় রাইফেল দিয়ে অন্তত ৫০টি গুলি করা হয়েছে। সামাজিক মাধ্যমে মসজিদের ভেতর থেকে গোলাগুলির লাইভ ভিডিও সম্প্রচার করা হয়।

স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে যখন এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে, তখন শুক্রবারের জুমার নামাজের প্রস্তুতি চলছিল। পার্শ্ববর্তী লিনউড মসজিদেও হামলায় নিহতের ঘটনা ঘটেছে।

অল্পের জন্য প্রাণে বেঁচেছে বাংলাদেশ দল। এমন ঘটনার পর হতাহতদের জন্য পুরো বিশ্ব জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

সেই সঙ্গে বাংলাদেশ দলের নিরাপত্তার জন্যও উদ্বেগ প্রকাশ করতে দেখা গেছে। এদিকে নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলায় আহত এক ব্যক্তির ছবি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলাদেশ জাতীয় দলের পেসার রুবেল হোসেনের স্ত্রী দোলা হোসেন একটি পোস্ট করেছেন। পরবর্তীতে রুবলে হোসেন তার ভেরিফাইড পেইজে দোলার সেই পোস্ট শেয়ার করেন। পাঠকদের জন্য সেই পোস্টটি তুলে ধরা হল- ‘ছবিতে জঙ্গী হামলার শিকার এক মুসলিম আঙ্গুল দিয়ে কালিমার সাক্ষ্য দিচ্ছেন।’

তিনি আরো লিখেন, ‘তোমাদের বুলেট কখনোই এই কালিমা থেকে আমাদের মুসলিমদের দূরে সরাতে পারবে না। মুখে উচ্চারণ করতে না পারলেও আঙুল উঁচিয়ে সাক্ষ্য দিয়ে যাবো।’

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: