মো: ইমরান হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট

‘আর একটু আগে মসজিদে গেলে শোকাবহ পরিস্থিতি তৈরি হতে পারতো’

১৫ মার্চ, ২০১৯ ২৩:২৪:৪৭

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে জুম্মার নামাজ আদায়রত মুসল্লিদের ওপর হামলা চালায় এক বন্দুকধারী। এ সময় বন্দুকধারীর ব্রাশ ফায়ারে নিহত হয়েছেন তিন বাংলাদেশিসহ ৪৯ জন। এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে আটক করা হয়েছে নারীসহ ৪ জনকে। তবে এ হামলার ঘটনায় অল্পের জন্য রক্ষা পায় সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

নামাজ পরার জন্য ক্রিকেটাররা সেই মসজিদে যখন গিয়েছেন, তার মিনিট দুয়েক আগেই ভয়াবহ হত্যাযজ্ঞের ঘটনা ঘটে সেখানে। এই ঘটনার ফলে বাংলাদেশ-নিউজিল্যান্ড তৃতীয় টেস্ট বাতিল হয়েছে। দেশে ফিরে আসছেন টাইগাররা।

টেস্ট সিরিজের আগে ওয়ানডে সিরিজ শেষ করে দেশে ফিরে আসেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দেশে থেকে এই হত্যাকাণ্ডের বিষয়ে সোশ্যাল সাইটে নিন্দায় সরব হয়েছেন ম্যাশ।

টাইগার কাপ্তান মাশরাফি বিন মর্তুজা তার ভেরিফাই ফেসবুক পেজে লিখেছেন, ‘নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় দু'জন বাংলাদেশীসহ বহু মানুষের নিহত হবার খবর পাচ্ছি! আমি এমন সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাই। ঘটনাটি শোনার পর থেকে আমাদের ক্রিকেটারদের নিয়ে খুবই দুশ্চিন্তায় ছিলাম। আল্লাহ'র অশেষ রহমতে আমাদের ক্রিকেটাররা বড় দুর্ঘটনার হাত থেকে রেহাই পেয়েছেন। তারা নিরাপদে আছেন। শুক্রবার জুমার নামাজ পড়তে আর একটু আগে মসজিদে গেলে শোকাবহ পরিস্থিতি তৈরি হতে পারতো! আল্লাহ সহায় হয়েছেন। আশা করছি, আমাদের ক্রিকেটাররা দ্রুতই নিরাপদে দেশে ফিরে আসবেন।’

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: