গণভবনে নবনির্বাচিত ডাকসু নেতারা

প্রকাশিত: ১৬ মার্চ ২০১৯, ০৩:৪৯ পিএম

প্রধানমন্ত্রীর আমন্ত্রণে গণভবনে পৌঁছেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদের নবনির্বাচিত প্রতিনিধিরা। ডাকসু ভিপি নুরুল হক নূর প্রধানমন্ত্রীর পাঠানো গাড়িতে গণভবনে পৌছেন ৩ টা ১৫ মিনিটে। এদিকে জিএস গোলাম রাব্বানীর নেতৃত্বে নির্বাচিত প্রতিনিধিরা বিকেল ৩টার দিকে গণভবনে প্রবেশ করেন বলে নিশ্চিত করেছেন ডাকসু ভিপি নুরুল হক নূর।

শনিবার (১৬ মার্চ) ঢাবি ভিসির কার্যালয়ের সামনে দুপুর দেড়টার দিকে আটটি বাস এবং পাঁচটি মিনিবাস গণভবনের দিকে ছেড়ে যায়। বিকাল ৪টায় গণভবনে যাবেন ভিপি নুরসহ অনান্য নেতারা।

নেতাদের মধ্যে রয়েছেন-হল সংসদের ২৩৪ এবং ডাকসুর কেন্দ্রীয় ২৫ জনসহ ২৫৯ জন। বাসে চড়ে নবনির্বাচিত প্রতিনিধিরা গণভবনের উদ্দেশ্যে রওনা হন।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর দপ্তর থেকে নবনির্বাচিত নেতাদের আমন্ত্রণ জানানো হয়। এর আগে শুক্রবার দুপুরে রাজু ভাস্কর্যে অনশনরত শিক্ষার্থীদের দেখতে গিয়ে ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর বলেন, ‘আমি আন্দোলনকারী ভাই-বোনদের সঙ্গে কথা বলে এবং যারা এ নির্বাচনে অংশ নিয়েছে তাদের সঙ্গে কথা বলে ফাইনাল ডিসিশন নেবো। কারণ তারা যদি সম্মতি না দেয়, তাহলে তো আমি যেতে পারবো না। আশা করি, তারা হয়তো সম্মতি দেবে।’

প্রসঙ্গত, দীর্ঘ ২৮ বছর পর গত ১১ মার্চ ডাকসু নির্বাচনে ভিপি এবং সমাজসেবা সম্পাদক ছাড়া বাকি ২৩টি পদে জয়ী হয়েছে ছাত্রলীগ। নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে তা বর্জন করেছে ছাত্রলীগ ছাড়া সবকটি প্যানেল। তারা পুনর্নির্বাচন দাবি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আল্টিমেটাম দিয়েছে। আজ শেষ হচ্ছে সেই সময়সীমা।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: