প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

‘বিশ্বকাপে সুযোগ পাওয়াই আমার স্বপ্ন’

১৬ মার্চ ২০১৯ , ০৫:৪৬:৫২

দেশ কিংবা দেশের বাইরে কোন টুর্নামেন্ট খেলতে যাওয়ার আগে সেরা একাদশ সাজাতেই হিমশিম খাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কারণটা অবশ্য ইনজুরি।

কেউ ইনজুরি কাটিয়ে একাদশে ঢুকছে আবার কেউ বা ইনজুরিতে ছিটকে যাচ্ছে একাদশ থেকে। এই রকমই একজন মাশরাফি বিন মর্তুজা।

বাংলাদেশ ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র তিনি। এখন পর্যন্ত ইনজুরির কারণে হার মানেননি সফলতম টাইগার এই কাপ্তান। ক্যারিয়ারে দুই হাঁটুতে অস্ত্রোপচার করেছেন সাতবার আর ছোট-বড় মিলিয়ে মোট অস্ত্রোপচারের সংখ্যাও ১৩ বারেও বেশী। তারপরও ইনজুরির কাছে মাথা নত করেননি ম্যাশ।

হয়তো টাইগার এই কাপ্তানের ইনজুরি অভিশাপ পড়েছে স্পিড স্টার তাসকিন আহমেদ এর উপর। ইনজুরির সাথে যুদ্ধ করে মাঠে ফিরছেন বটে কিন্তু আবারও সেই ইনজুরি তাকে ফিরিয়ে দিচ্ছে মাঠের বাহিরে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ইনজুরিতে পড়েন তাসকিন। যার কারণে নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে যান এই ফাস্ট বোলার। সম্প্রতি দেশের সানামধন্য অনলাইন নিউজ পোর্টাল বিডি২৪লাইভের সাথে একান্তে কথা বলেন তাসকিন আহমেদ।

তিনি বলেন, ‘আলহামদুলিল্লাহ এখন অনেক ভালো। বেটার রিহ্যাবিলিটেশন ওয়ার্ক আউট সব শুরু করেছি। ইমপ্রভেন্ট মাশাল্লাহ ভালোই হচ্ছে। যদিও মানসিকভাবে মিস করতেছি খেলার অপরচুনিটি গুলো। মন মাঝে মধ্যে খারাপ হয় যে খেলতে পারতেছি না ইনজুরির কারণে। কিন্তু ঠিক আছে এটা পার্ট অফ লাইফ যেহেতু ফাস্ট বোলার এটা হইতেই পারে। এখন একটাই লক্ষ্য কিভাবে নিজেকে দ্রুত ফিট করা যায়।’

ইংল্যান্ডের ক্রিকেট বিশ্বকাপ নিয়ে তাসকিন বলেন, ‘বিশ্বকাপ নিয়ে প্রস্তুতি এবং পরিকল্পনা দুইটি আছে। বিশ্বকাপে সুযোগ হয় তাহলে পরিকল্পনা হচ্ছে মোস্ট উইকেটের তালিকার মধ্যে টপ ফাইভে থাকতে চাই। সেই অনুযায়ী প্রস্তুতি নিচ্ছি। বিশ্বকাপে সুযোগ পাওয়া আমার একটা স্বপ্ন।’

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: