সিনেটরের মাথায় ডিম ফাটানো কিশোরকে আরও ডিম কিনতে তহবিল!

১৭ মার্চ, ২০১৯ ২০:২১:৪১

ছবি: ইন্টারনেট

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে ভয়াবহ হামলা হয়। সেই হামলায় রক্তাক্ত হয়ে উঠে মসজিদ। আর এই হামলার দায় মুসলিম অভিবাসীদের উপর চাপিয়ে বিতর্ক উসকে দেন অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেজার অ্যানিং। এর প্রতিবাদ জানিয়ে সিনেটরের মাথায় ডিম ভেঙে দেন এক তরুণ।

শনিবার (১৬ মার্চ) মেলবোর্নের মোরাবিনে এক সংবাদ সম্মেলনে এ ঘটনা ঘটে। সিনেটরের ডিম ভাঙার সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

সাহসী ওই কিশোরকে অনেকে নায়ক হিসেবে উল্লেখ করেছেন। এছাড়া তার পক্ষে শুরু হয়েছে অর্থ সংগ্রহের কাজ।

যুক্তরাষ্ট্র ভিত্তিক গণমাধ্যম মাদার জোনস জানিয়েছে, ওই কিশোরের পক্ষে আইনি লড়াই ও আরও ডিম কেনার জন্য অর্থ সংগ্রহ করতে শুরু করেছে একটি সংগঠন।

অর্থ সংগ্রহের কাজ শুরু করা ওই সংগঠনের নাম গো-ফান্ড-মি। তারা এরইমধ্যে প্রচারণার মাধ্যমে প্রায় ২০ হাজার মার্কিন ডলার সংগ্রহ করেছে।

প্রসঙ্গত, শুক্রবার জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চের দুইটি মসজিদে সন্ত্রাসী হামলা হয়। এতে ৪৯ জন নিহত এবং আরও ৪৮ জন গুলিবিদ্ধ হন। ওই দিন বিকালে সংবাদমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে সিনেটর অ্যানিং বলেন, আজ নিউজিল্যান্ডের সড়ক রক্তে রঞ্জিত হওয়ার আসল কারণ তাদের অভিবাসন নীতি।

তিনি আরো বলেন, ‘এই নীতি মুসলমান ধর্মান্ধদের আশ্রয় প্রার্থনা করতে প্রথম পছন্দের দেশ হিসেবে নিউজিল্যান্ডকে বেছে নেওয়ার অনুমতি দেয়। ওই হামলা অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে মুসলমান অভিবাসীদের সংখ্যা বৃদ্ধির কারণে বাড়তে থাকা আতঙ্কের কথা বলছে।’

সিনেটর অ্যানিংয়ের এই বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। তিনি বলেন, অভিবাসী ও ইসলাম ধর্ম নিয়ে অ্যানিং যে মন্তব্য করেছেন তা আতঙ্কজনক এবং কুৎসিত।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: