ব্রুনাইস্থ হাইকমিশনে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী উদযাপিত

প্রকাশিত: ১৮ মার্চ ২০১৯, ০৪:০৯ পিএম

মোকলসে খান: ব্রুনাই-এ নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের হাইকমিশনার এয়ার ভাইস মার্শাল (অবসরপ্রাপ্ত) মাহমুদ হোসেন এর সভাপতিত্বে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গনে উদযাপিত হল হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী   বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৯। এই অনুষ্ঠানে শিশুরা ছাড়াও বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন।

বর্ণিল এই অনুষ্ঠানটির প্রথমে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, তরজমা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার জন্য মাগফেরাত ও দেশের সার্বিক মঙ্গল কামনা করে দোয়া মোনাজাত করা হয়। এরপর রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রেরিত বাণী পাঠ করা হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে শিশু-কিশোরদের নিয়ে হাইকমিশনার কেক কাটেন। বঙ্গবন্ধুর জীবনের উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন, উন্মুক্ত আলোচনা এবং সর্বশেষে শিশু-কিশোরদের অংশ গ্রহণে কবিতা আবৃতি ও গান এবং নৃত্যসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনের মাধ্যমে দিবসটি যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়। 

উল্লেখ্য, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের পূর্বে শিশু কিশোরদের অংশগ্রহণে চিত্রাঙ্কন অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে হাইকমিশনার অংশগ্রহণকারী শিশু-কিশোরদের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেন।

বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় হাইকমিশনার সকল শিশুদের দেশকে ভালোবাসার এবং দেশকে জানার জন্য আহবান জানিয়েছেন। 

শিশুদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘জাতির পিতার জন্মদিন সকল শিশুর জন্যই আনন্দের দিন। দেশের প্রতি, দেশের মানুষের প্রতি বিশেষতঃ শিশুদের প্রতি তাঁর ভালবাসা ছিল অসীম ও কুন্ঠাহীন। তিনি শিশুদেরকে ভবিষ্যত বাংলাদেশ গড়ার নেতৃত্ব দেয়ার জন্য যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেছেন।’ 

অনুষ্ঠানে আগত সকল বিদেশী অতিথিবৃন্দ বঙ্গবন্ধু ও স্বাধীনতা সম্পর্কে নতুন প্রজন্মকে জানাতে ও তাদের আগ্রহ সৃষ্টি করাতে হাইকমিশনের এ উদ্যোগের প্রশংসা করেন। ব্রুনাইস্থ বাংলাদেশ হাইকমিশন কর্তৃক বঙ্গবন্ধুর ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানটি উপস্থিত প্রবাসী বাংলাদেশীদের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা এবং প্রাণসঞ্চার সৃষ্টি করে। ব্রুনাই এর জাতীয় পত্রিকা ‘বর্নিও বুলেটিন’ বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালনের খবরটি বিশেষ গুরুত্ব সহকারে প্রকাশিত করে।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: