প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী

ভারতে রেডিমেট গার্মেন্টস এক্সপোর্টের বড় ধরণের মার্কেট রয়েছে 

১৮ মার্চ ২০১৯ , ০৯:১৬:৫৬

ছবি: নিজস্ব

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী বলেছেন, ভারতে আমাদের রেডিমেট গার্মেন্টস’র এক্সপোর্টের বড় ধরণের মার্কেট রয়েছে। আমি ওদিকে নজর দিতে চাই। ওটাতে যদি আমরা আরেকটু ভালো করতে পারি তাহলে ফিগারটা অনেক বেড়ে যাবে। সেসব নিয়েই আমরা চিন্তা করি। সেভাবেই আজকে আলোচনা।

সোমবার (১৮ মার্চ) বিকেলে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে আসেন বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলী দাস। সৌজন্য সাক্ষাৎ শেষে বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আজকে নতুন হাই কমিশনার এসেছেন। পরিচয় হল, কথাবার্তা হল। আমরা একসাথে কাজ করব। কিভাবে আমাদের এক্সপোর্ট বাড়ানো যায় সে বিষয়ে। ছোট ছোট ব্যাপারেও আমরা নজর দিতে চাই।

তিনি বলেন, আজকে শুধুমাত্র পরিচিত হওয়া। আমরা সামনে আরও কাজ করব। সেগুলো নিয়ে আলোচনা হয়েছে। স্পেসিক বড় ধরণের কোন বিষয় নিয়ে আলোচনা হয়নি।

তিনি আরও বলেন, উনি (রিভা গাঙ্গুলী দাস) এর আগেও ১৯৯৮ থেকে ২০০২ সাল পর্যন্ত বাংলাদেশে চার বছর থেকে গেছেন। এদেশের সবকিছু উনি ভালোই বোঝেন। নতুন করে এসে বললেন, চোখে ধাঁধা লেগে গেছে। বাংলাদেশে অনেক পরিবর্তন হয়েছে।

বিডি২৪লাইভ/এসএইচআর/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: