প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শেরপুরে শিশু সুরক্ষা বিষয়ক প্রারম্ভিক সভা অনুষ্ঠিত

১৯ মার্চ ২০১৯ , ০৬:০০:০০

ছবি: প্রতিনিধি

নাগরিক কন্ঠ ও কাজ, শেরপুরের উদ্যোগে শিশু সুরক্ষা বিষয়ক প্রারম্ভিক সভা অনুষ্ঠিত হয়েছে। আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, শেরপুর জেলা কার্যালয়ের সহযোগিতায় সোমবার (১৮ মার্চ) দুপুরে সদর থানা প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। 

সভায় সদর থানায় শিশু ডেস্কে সংশ্লিষ্ট কর্মকর্তার ব্যবস্থাসহ আলাদা কক্ষে শিশুর সুরক্ষা, নিরাপত্তা ও স্বাস্থ্য রক্ষায় সুষম খাদ্য সরবরাহ, পিতা-মাতাসহ আত্মীয় স্বজনের সাক্ষাত নিশ্চিত করা, শিশু বালক-বালিকাদের পৃথক কক্ষে থাকার ব্যবস্থা ও বড়দের সাথে শিশুদের একই কক্ষে না রাখার বিষয়সহ শিশু অধিকারের বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত কথা হয়।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে শিশু অধিকারের উপরোক্ত বিষয়গুলো নিয়ে পুলিশ প্রশাসন কাজ করছেন এবং সচেতন রয়েছেন বলে জানান। তিনি ভবিষ্যতে শিশুদের কল্যাণে আরও আন্তরিকতার সাথে কাজ করার অঙ্গীকার ও সকল প্রকার সহযোগিতা প্রদানের প্রত্যয় ব্যক্ত করেন। সভায় সদর থানার পুলিশ কর্মকর্তা এবং নাগরিক কন্ঠ ও কাজের সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় সভাপতিত্ব করেন নাগরিক কন্ঠ ও কাজের আহ্বায়ক মো. মুগনিউর রহমান মনি। এতে প্রধান অতিথি ছিলেন শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নজরুল ইসলাম।

সভায় শিশু সুরক্ষা বিষয়ক সেবাসমূহের উপর বক্তব্য দেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, শেরপুর কার্যালয়ের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক লিপস মৃ, অনুষ্ঠান কর্মকর্তা কৃষিবিদ মো. আসাদুজ্জামান, বাবলি রাংমা, মো. খালিদ মোস্তাফিজ প্রমুখ। সভাটি সঞ্চালনা করেন এমদাদুল হক রিপন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: