প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বিশ্বকাপের আগে মনোবিদ নিয়োগের কথা ভাবছে বিসিবি

১৯ মার্চ ২০১৯ , ০৮:৪৬:৪৯

ছবি: ফাইল ফটো

নিউজিল্যান্ড ক্রাইস্টচার্চে আল-নুর মসজিদে হামলার ভয়াবহ স্মৃতি নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। সেই মানসিক ধাক্কা থেকে কাটিয়ে তুলতে এবং আসন্ন বিশ্বকাপের আগে ক্রিকেটারদের মানসিকতা ঠিক রাখতে মনোবিদ নিয়োগের কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কার্যালয়ে ক্রাইস্টচার্চ হামলা থেকে রক্ষা পাওয়া ক্রিকেটার এবং হামলায় নিহতদের জন্য দোয়ার আয়োজন করা হয়। দোয়া শেষে মনোবিদ নিয়োগের পরিকল্পনা জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

ক্রিকেটারদের মানসিক অবস্থা আগের চেয়ে উন্নত হয়েছে বলে মনে করেন নাজমুল হাসান পাপন। তিনি বলেন, রবিবার কথাবার্তা বলে আগের চেয়ে অনেক ভালো মনে হয়েছে। আমার দৃঢ় বিশ্বাস তারা খুব শিগগিরই এটা থেকে বের হয়ে আসতে পারবে। 

ক্রাইস্টচার্চের ভয়াবহ স্মৃতি তাড়া করে বেড়াচ্ছে বাংলাদেশ ক্রিকেটারদের। তা থেকে ক্রিকেটারদের বের করে আনার পাশাপাশি মনোবিদ নিয়োগ দিলে বিশ্বকাপের আগে দলকে মানসিকভাব ঠিক রাখতে পারবেন বলে মনে করেন নাজমুল হাসান পাপন। তিনি বলেন, ‘বিশ্বকাপ আছে সামনে। তার আগে যদি একজন মনোবিদ এসে  ওদের সঙ্গে কিছু সময় ব্যয় করা হয় সেটা দলের জন্যই ভালো হবে। সেখানে যদি কথা বলে মনে হয় কারো বিশেষ কোনো নজর দরকার, অবশ্যই তা করা হবে।’ ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানও জানিয়েছিলেন মনোবিদ আনার কথা। 

দোয়ায় উপস্থিত ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাশরাফি বিন মুর্তজা প্রমুখ।

এর আগেও বাংলাদেশের সাথে কাজ করতে দেখা গিয়েছে মনোবিদকে। গত বছর অক্টোবরে কানাডাপ্রবাসী মনোবিদ আজহার আলীকে নিয়ে আসা হয়। ২০১৪ সালের এপ্রিলেও এ মনোবিদ কাজ করেছিলেন বাংলাদেশকে। তবে এবার কাকে এবং কবে নিয়োগ দেওয়া হবে তা এখনো জানানো হয়নি।

প্রসঙ্গত, ক্রাইস্টচার্চে শুক্রবার (১৫ মার্চ) আল-নুরসহ দুইটি মসজিদে সশস্ত্র হামলা করেন একজন। তার মধ্যে একটি ছিল আল নূর মসজিদ। সেখানে নামাজ পড়তে রওনা দিয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। তবে গোলাগুলির শব্দ শুনে আর প্রবেশ করেনি মসজিদে। কিছু সময় আগে এসে মসজিদে প্রবেশ করলে পরিণতি হতে পারত ভয়াবহ। পরের দিন ক্রাইস্টচার্চের হ্যাগলে ওভালে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তিন ম্যাচের সিরিজের শেষ টেস্ট। এ হামলার পর সেটি বাতিল করে দেওয়া হয়। দেশে চলে আসে বাংলাদেশের ক্রিকেটাররা।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: