কাদেরের বাইপাস সার্জারি হতে পারে দুপুরে

প্রকাশিত: ১৯ মার্চ ২০১৯, ১০:৪০ এএম

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের করোনারি আর্টারী বাইপাস সার্জারি হতে পারে আজ মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে।

ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা এখন বেশ ভালো আছে। সবকিছু ঠিক থাকলে স্থানীয় সময় দুপুর ২টার দিকে তার বাইপাস সার্জারি শুরু করা হবে। সংশ্লিষ্ট চিকিৎসকরা এমন তথ্য জানিয়েছেন।

এ প্রসঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. হারিসুল হক এবং অধ্যাপক ডা. মোস্তফা জামান গণমাধ্যমকে বলেন, মাউন্ট এলিজাবেথ হাসপাতালের সঙ্গে তাদের যোগাযোগ হয়েছে। সেখান থেকেই জানানো হয়েছে সবকিছু ঠিক থাকলে আজ স্থানীয় সময় দুপুর ২টার দিকে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি শুরু করা হবে।

এদিকে সেতুমন্ত্রীর তথ্য কর্মকর্তা আবু নাছের জানিয়েছেন, সোমবার (১৮ মার্চ) সকালে তিনি (ওবায়দুল কাদের) সীমিতভাবে হাঁটাচলা করেছেন। এ সময় তিনি বাংলাদেশের বিভিন্ন বিষয়ে এবং নিউজিল্যান্ডে হামলার ঘটনার খোঁজ নেন বলেও জানান তিনি।

তিনি বলেন, নিউজিল্যান্ড থেকে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা সবাই নিরাপদে ফিরেছে কিনা সে বিষয়েও জানতে চেয়েছেন তিনি (ওবায়দুল কাদের)।

মন্ত্রীর তথ্য কর্মকর্তা আবু নাছের আরও জানান, সেতুমন্ত্রীর শারীরিক অবস্থা জানতে মঙ্গলবার পরীক্ষা-নিরীক্ষা করা হবে। এরপর চিকিৎসকরা সিদ্ধান্ত নেবেন তার বাইপাস সার্জারি কখন করবেন।

উল্লেখ্য, গত ৩ মার্চ সকাল ৭টায় ম্যাসিভ হার্ট অ্যাটাক করেন ওবায়দুল কাদের। তাকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়।

সিসিইউর ২ নম্বর বেডে লাইফসাপোর্টে চিকিৎসা দেয়া হয় তাকে। পর দিন সোমবার উপমহাদেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠির পরামর্শে সিঙ্গাপুরে নিয়ে উন্নত চিকিৎসা দেয়ার সিদ্ধান্ত দেয় ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত বিএসএমএমইউর মেডিকেল বোর্ড।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: