প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

জাতীয় যাদু উৎসব ২০১৯

যাদুর রয়েছে মানুষকে বিনোদিত করার অস্বাভাবিক ক্ষমতা: মির্জা আজম

১৯ মার্চ, ২০১৯ ১৪:১২:৫৭

ছবি: প্রতিনিধি

বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম বলেছেন, বাঙালি সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ যাদু মানুষকে বিমোহিত ও বিমোগ্ধ করে। যাদুর রয়েছে মানুষকে বিনোদিত করার অস্বাভাবিক ক্ষমতা। এ ক্ষমতা মানুষকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করার জন্য ব্যবহার করতে হবে।

সোমবার (১৮ মার্চ) সন্ধ্যায় যাদুশিল্পী কল্যাণ পরিষদের আয়োজনে শওকত ওসমান স্মৃতি মিলনায়তন (কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি) ‘জাতীয় যাদু উৎসব ২০১৯’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি সংস্কৃতি সচিবের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলেন, দেশের আবহমান সংস্কৃতি যাদুকে বাচিয়ে রাখার জন্য সহযোগিতা কামনা করেন। যাদু কল্যাণ পরিষদের আহবানে সকল ধরনের সহযোগিতায় তার অবস্থান সুদৃঢ় থাকবে বলে আশা ব্যক্ত করেন।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় প্রতিমন্ত্রীর একান্ত সচিব এবং যাদুশিল্পী কল্যাণ পরিষদের প্রধান উপদেষ্টা, মোহাম্মদ নাছির উদ্দিনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দিন, সচিব, মাননীয় প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার এস এম খুরশীদ-উল-আলমসহ দেশ ও বিদেশের হাজার খানেক জাদু শিল্পী উপস্থিত ছিলেন।

সংস্কৃতি সচিব মো. আবু হেনা মোস্তফা কামাল দেশের জাদু শিল্পকে এগিয়ে নেওয়ার জন্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন। দেশের জাদু অঙ্গনকে বাঁচিয়ে রাখার জন্য পৃষ্ঠপোষকতার উপর গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানে শ্রেষ্ঠ যাদু শিল্পীদের মধ্যে পুরষ্কার প্রদান করা হয়।

বিডি২৪লাইভ/এসএইচআর/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: