প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ক্রাইস্টচার্চে হামলার প্রতিবাদে মানববন্ধন

১৯ মার্চ ২০১৯ , ০৪:১২:০০

ছবি: প্রতিনিধি

নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে নামাজরত মুসলমানদের ওপর অপ্রত্যাশিত হামলার প্রতিবাদে মানববন্ধন ও পথসভা করেছে ভোলা সরকারি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। সোমবার (১৮ মার্চ) সকালে কলেজের ফটকের  সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন ও পথসভা করে তারা।

শুক্রবার (১৫ মার্চ) ক্রাইস্টচার্চের মসজিদে হামলা চালিয়ে ৪৯ জনকে হত্যা করা হয়। অস্ট্রেলীয় নাগরিক ব্রেন্টন ট্যারান্ট এ হামলা চালান।

এ ঘটনার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, ‘সবচয়ে নিরাপদ স্থান মসজিদে খ্রিস্টান জঙ্গি নিমর্মভাবে মুসলমানদের পাখির মতো গুলি করে হত্যা করেছে। খুনির নৃশংসতা থেকে রেহাই পায়নি নারী ও শিশুরাও। যে মুসলমানরা একটি সুন্দর সমাজ বিনির্মাণের স্বপ্ন নিয়ে শান্তির দেশে পাড়ি জমিয়েছিল, সেই স্বপ্ন ধুলিসাৎ হয়ে গেছে। এখন তাদের দিন কাটছে আতঙ্ক আর অনিশ্চয়তার ঘোর অনামিশায়।’

তারা আরও বলেন, মসজিদে যে হামলা হয়েছে তাকে জঙ্গি হামলা না বলে সন্ত্রাসী হামলা বলে যে মিথ্যাচার করছে। তার দাঁত ভাঙ্গা জবাব দেওয়া হবে। সারাবিশ্বে মুসলমানদের জঙ্গি বানানোর হীন ষড়যন্ত্র চলছে। ভবিষ্যতে এ ধরনের ঘটনা ঘটলে সারাবিশ্বের মুসলমানদের সংঘবদ্ধ হয়ে এর প্রতিরোধ করতে হবে'।

এ সময় উপস্থিত ছিলেন, ভোলা সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক মোঃ রিয়াজ উদ্দিন ও মোহাম্মদ মনির হাসান, ছাত্রনেতা ইমরোজ আলম (টিমন), রাজেদুজ্জামান হ্যাভেন, মোঃ কিরণসহ কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী প্রমুখ।    

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: