নিহত শিক্ষার্থীর নামে ফুটওভার ব্রিজ

প্রকাশিত: ১৯ মার্চ ২০১৯, ০৪:২৭ পিএম

ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম নিহত শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর নামে ফুটওভার ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন। আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির মুখে মেয়র এ ঘোষণা দেন মেয়র।

মঙ্গলবার (১৯ মার্চ) বেলা ১১টার দিকে রাজধানীর প্রগতি সরণির রোডের নর্দ্দাতে দুর্ঘটনা স্থলে যান মেয়র।

মেয়র বলেন, ‘সড়ক সংশ্লিষ্ট যতগুলো সমস্যা রয়েছে সেগুলো সমাধানে তোমরা আমাদের সঙ্গে থাকো। আমরা একটি একটি করে সমস্যা চিহ্নিত করে তা সমাধানে কাজ করবো। আমি এখান থেকে যাচ্ছি না। আমি তোমাদের সঙ্গে বসে সমস্যা নিয়ে আলোচনা করবো। প্রয়োজনে আমরা এখনই সমাধানের জন্য মুভ করবো।’

এসময় বিইউপি'র অর্ধশতাধিক শিক্ষার্থী মেয়রের সঙ্গে কথা বলেন এবং লিখিতভাবে ১২ দফা দাবি পেশ করেন। মেয়র ঘটনাস্থল থেকে সরাসরি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়ার কথাও জানান শিক্ষার্থীদের।

৮ দফা দাবির মধ্যে অন্যতম হচ্ছে-

১০ দিনের মধ্যে সুপ্রভাত বাসের চালক হেলপার ও মালিকের ফাঁসি।

সুপ্রভাত ও জাবালে নূরসহ যেসব বাস আজ এবং এর আগে দুর্ঘটনা ঘটিয়েছে সেসব বাসের রুট পারমিট বাতিল।

বাস চালক ও হেলপারের ডোপ টেস্ট করতে হবে।

বাসসহ গণপরিবহনের চালক হেলপারের আইডি কার্ড ভিজিবল করা।

বসুন্ধরা আবাসিক/ যমুনা ফিউচার পার্কের সামনে জেব্রা ক্রসিংসহ নিহত আবরারের ফুটওভার ব্রিজ করতে হবে দুই মাসের মধ্যে।

আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছেন মেয়র আতিকুল ইসলাম

প্রসঙ্গত, মঙ্গলবার সকাল ৭টায় প্রগতি সরণিতে সুপ্রভাত বাসের ধাক্কায় আবরার আহমেদ চৌধুরী নামে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালের (বিইউপি) এক শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ঘটনায় ঘাতক বাস চালক সিরাজুল (২৯) কে আটক করা হয়েছে।

বিডি২৪লাইভ/এএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: