‘সকালে বমি করেছেন খালেদা জিয়া’

১৯ মার্চ ২০১৯ , ০৫:০০:৫৮

ফাইল ফটো

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার দিন দিন অবনতি ঘটছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, তিনি (খালেদা জিয়া) অত্যন্ত অসুস্থ। তার রক্ত পরীক্ষা করানোর কথা ছিল, করানো হয়নি। আজ সকালে বমি করেছেন। কিছুই খেতে পারছেন না। চিকিৎসা না দেয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে আজ দুপুর দেড়টার দিকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারের সামনে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন তিনি। 

এ কারাগারেই বিশেষ আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা নাইকো দুর্নীতি মামলার শুনানি অনুষ্ঠিত হয়েছে। মামলার অন্যতম অভিযুক্ত খালেদা জিয়া আজকের শুনানিতে উপস্থিত ছিলেন।

এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরও উপস্থিত ছিলেন আদালতে।

শুনানি শেষে জেলগেটের বাইরে সাংবাদিকদের মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিভিন্ন ধরনের শারীরিক সমস্যায় খালেদা জিয়া ভুগছেন। তিনি ঘাড়টাও চেয়ারের সঙ্গে সোজা রেখে বসতে পারছেন না। তার চিকিৎসা করাটা অত্যন্ত জরুরি। তার যে চিকিৎসকরা রয়েছেন, তাদের দিয়ে অবিলম্বে তার চিকিৎসা করানো দরকার। নইলে যেকোনো সময় তার অসুস্থতা তীব্র হয়ে যেতে পারে।

পরে দুর্নীতি দমন কমিশনের আইনজীবী মোশাররফ হোসেন কাজল শুনানি শেষে বের হলে খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে প্রশ্ন করা হয় তাকে। তিনি উত্তরে বলেন, আদালত তো উনাকে (খালেদা জিয়া) চিকিৎসা দেয়ার আদেশ দিয়েছেন। কিন্তু উনিই তো চিকিৎসা নিতে (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে) যান না। উনি চিকিৎসা নিতে না চাইলে আমাদের কিছু করার নেই।

খালেদা জিয়া পছন্দের চিকিৎসকদের কাছে চিকিৎসা নিতে চেয়েছেন। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে কাজল বলেন, তিনি চাইলে আবেদন করবেন। আদালত তার আবেদন বিষয়ে কারাবিধি অনুযায়ী সিদ্ধান্ত দেবেন। সে সিদ্ধান্ত অনুযায়ীই সবকিছু হবে। সূত্র: মানবজমিন।

বিডি২৪লাইভ/এমআর 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: