বাংলাদেশ থেকে লন্ডনে বিড়াল!

২০ মার্চ, ২০১৯ ০০:৩৬:০০

ছবি: সংগৃহীত

বাংলাদেশ থেকে ৮ হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে স্যুটকেসে করে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়েছে একটি বিড়ালকে। বিমান ভ্রমণের সময় বিড়ালটি আম খেয়ে বেঁচে থাকায় এর নাম দেয়া হয়েছে ম্যাঙ্গো।

লন্ডনের স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, স্যুটকেসটি লন্ডনে পৌঁছানোর পর সেটি খুলে দেখা যায় বিড়ালটি। এরপর বিড়ালটির দায়িত্ব নেয় ইংল্যান্ডের উইমবোর্ন শহরের ক্যাট প্রটেকশন ফার্নডাউন হোমিং সেন্টার। এর জন্য তারা একটি অর্থ তহবিল চালু করে। সেখান থেকেই সারাহ ল্যাসি ও ম্যাট বোনার দম্পতি বিড়ালটিকে দত্তক নেন।

সংবাদে আরও বলা হয় ২০১৮ সালের মে মাসে ওই বিড়ালটিকে নিয়ে যাওয়া হয়।

আম, আনারস ও চালে ঠাসা ওই স্যুটকেসে তার বেঁচে থাকাকে অবিশ্বাস্য বলে মন্তব্য করেছে বিড়ালটিকে দত্তক নেয়া পরিবার। বেসিংস্টোকের কিংস ফারলং এলাকার একটি বাড়ি এখন বিড়ালটির স্থায়ী ঠিকানা।

বিড়ালটির বিষয়ে ম্যাট বোনার বলেন, বিড়ালটির যুক্তরাজ্যে আসার ঘটনা জেনে অবাক হয়েছি। তার বেঁচে যাওয়া অবিশ্বাস্য। তাকে পেয়ে আমরা খুশি। সে আমাদের জন্য অনেক আনন্দ বয়ে এনেছে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: