প্রশাসনের আশ্বাস

তিন ঘণ্টা পর হরতাল প্রত্যাহার 

২০ মার্চ, ২০১৯ ১০:০৫:৪৫

ছবি: ইন্টারনেট

পার্বত্য রাঙামাটি জেলার বাঘাইছড়িতে নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে সন্ত্রাসী হামলা ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমার অপসারণের দাবীতে হরতাল পালন করে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ। বুধবার সকাল থেকে হরতাল শুরু হলেও প্রায় তিন ঘণ্টা পর প্রশাসনের আশ্বাসে হরতাল প্রত্যাহার করে ছাত্র পরিষদটি।

বুধবার (২০ মার্চ) সকাল থেকে হরতাল শুরু হলেও তা প্রশাসনের জন্য পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়িতে আন্দোলনরত শিক্ষার্থীরা।

এদিকে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্ব পালন শেষে নির্বাচনী সরঞ্জাম নিয়ে ফেরার পথে সন্ত্রাসীদের গুলিতে ব্রাশফায়ারে সহ প্রিজাইডিং সহ ৮জনকে হত্যা ও রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে হত্যার প্রতিবাদে এ হরতালে ডাক দেয়া হয়।

ওই ঘটনার পর ১৮ ঘণ্টা অতিবাহিত হলেও সন্ত্রাসীদের গ্রেফতারসহ প্রশাসনের কোন তৎপরতা দেখা যায়নি এজন্যই ছাত্রপরিষদের ডাকা হরতাল চলছিল। জেএসএস-ইউপিডিএফের মতো সন্ত্রাসী সংগঠনগুলো পার্বত্য চট্টগ্রামকে নৈরাজ্যপুর্ণ এলাকায় পরিণত করেছে। পাহাড়ের অস্ত্রধারী সংগঠনগুলো নিষিদ্ধ করাসহ, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমার অপসারনের দাবী নিয়েই তারা হরতাল।

প্রসঙ্গত, সোমবার ১৮ মার্চ সন্ধ্যায় রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনী দায়িত্ব পালন শেষে সাজেকের ৩টি কেন্দ্র থেকে নির্বাচনী সরঞ্জাম নিয়ে বাঘাইছড়ি উপজেলা সদরে ফেরার পথে সন্ত্রাসীদের গুলিতে সহ প্রিজাইডিং অফিসারসহ ঘটনাস্থলেই ৬ জন ও হেলিকপ্টারে করে চট্টগ্রামে নিয়ে যাওয়ার পথে পোলিং অফিসার মো: আবু তৈয়ব ৪০ নামে আরো একজন মারা যায়। উক্ত ঘটনার পর পার্বত্য এলাকাবাসীয় মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: