প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সম্পাদনা: শাহরিয়ার আলম

ডেস্ক এডিটর

জিল্লুর রহমানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

২০ মার্চ, ২০১৯ ১০:১৬:৩৩

ছবি: ফাইল ফটো

সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী বুধবার (২০ মার্চ)। ৫টি পৃথক মেয়াদে ১২ বছর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনকারী জিল্লুর রহমান ২০০৯ সালের ১২ ফেব্রুয়ারি দেশের ১৯তম রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণ করেন। ২০১৩ সালের এই দিনে বার্ধক্যজনিত কারণে সিঙ্গাপুরের একটি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

বুধবার (২০ মার্চ) সকাল ৮টায় মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ বনানীতে মরহুমের কবরস্থানে পুষ্পার্ঘ্য অর্পণ ও মিলাদ মাহফিল কর্মসূচির আয়োজন করার বিষয়টি আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

একইদিন বাদ আছর মরহুম মো. জিল্লুর রহমানের বাসভবনে (বাড়ি-২২, সড়ক-১০৮, গুলশান-২) মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। মাহফিলে আত্মীয়-স্বজন, সহকর্মী ও গুণগ্রাহীদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিনীত অনুরোধ জানানো হয়েছে।

এদিকে তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে জন্মস্থান ভৈরবে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে সকালে দলীয় কার্যালয়ে এক মিলাদ ও দোয়ার আয়োজন করা হবে।

বিকেলে তার ভৈরবস্থ বাসায় কোরআন খতম ও দোয়া আয়োজনসহ মিলাদ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০১৩ সালের ২০ মার্চ সিঙ্গাপুরে চিকিৎসাধীন মো. জিল্লুর রহমান মারা যান। এর আগে একই বছরের ৯ মার্চ অসুস্থ হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হন তিনি। পরে অবস্থার অবনতি হলে সাবেক রাষ্ট্রপতিকে সিঙ্গাপুর নেয়া হয়। ১১ মার্চ সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

বিডি২৪লাইভ/এসএ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: