প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বিশ্ববিদ্যালয় ছাত্র নিহত

উত্তরের মেয়রকে পাত্তাই দিল না শিক্ষার্থীরা, বললেন ‘ভূয়া’ 

২০ মার্চ ২০১৯ , ০৫:০১:৩৬

ফাইল ফটো

ইতিহাস খুব নির্মম। পূর্বের সড়ক দুর্ঘটনার কোন বিচার না পাওয়ার ক্ষোভ এখন উগরে দিল শিক্ষার্থীরা। আপনারা আগে কথা রাখেননি আর আজ রাখবেন ইতিহাস তা বলে না। অতএব ইতিহাস থেকে শিক্ষা নিয়েই বলছি আপনার সব ভূয়া ভূয়া বলে স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।

রাজধানীর বসুন্ধরায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে এমন কথা ও স্লোগান শুনেই ঘটনাস্থল ত্যাগ করেছেন উত্তরের মেয়র আতিকুল ইসলাম, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা। তারা ঘটনাস্থল ত্যাগের পূর্বে শিক্ষার্থীদের দাবি-দাওয়া মেনে নেয়ার আশ্বাস দিলে সমস্বরে স্লোগান দেন শিক্ষার্থীরা।

আজ বুধবার (২০ মার্চ) বেলা ১২টার দিকে এই ঘটনা ঘটে। এর কিছুক্ষণ আগে ওই এলাকায় বাসচাপায় নিহত আবরারের নামে একটি ফুটওভার ব্রিজের ভিত্তি স্থাপন করেন তারা।

ভিত্তিপ্রস্তর স্থাপনের পর তারা শিক্ষার্থীদের বুঝিয়ে অবরোধ তুলে নেয়ার দাবি জানান। এ সময় শিক্ষার্থীরা তাদের আহ্বানে সাড়া না দিয়ে কয়েক দফা দাবি তুলে ধরেন। তারা অবিলম্বে সুপ্রভাত ও জাবালে নূর পরিবহনের লাইসেন্স বাতিল ও চলাচল বন্ধের দাবি জানান।

তাদের এসব দাবির প্রেক্ষিতে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান বলেন, সুপ্রভাত বাসের লাইসেন্স বাতিল করা হয়েছে। আগামীকাল থেকে এই বাস আর চলাচল করবে না। অন্যদিকে জাবালে নূর পরিবহনের চলাচল বন্ধ করে দেয়া হবে। এ সময় বিক্ষোভরত শিক্ষার্থীরা ‘ভূয়া ভূয়া’ বলে স্লোগান দিতে থাকেন। কমিশনারকে বক্তব্য থামাতে বলেন। তারা বলেন, আপনারা এর আগেও কথা দিয়েছিলেন। সেই কথা রাখেননি। যার কারণে আবারও আমাদের প্রাণ দিতে হলো, আবারও মাঠে নামতে হলো। এ সময় কমিশনার বলেন, আপনারা আমাদের দমাতে পারবেন, গালিও দিতে পারবেন, কিন্তু আজ যে সমস্যার তৈরী হয়েছে তার শেষ হবে না। আসুন আমরা সবাই মিলে, সমস্যার সমাধান করি।

এ সময় শিক্ষার্থীরা মাইক ছেড়ে দিয়ে মেয়রকে নেমে যেতে আহ্বান জানান। এরপরও তিনি কথা বলতে চাইলে পারেননি। পরে ডিএমপি কমিশনার ও পুলিশে উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে তিনি ঘটনাস্থল ত্যাগ করেন।

পরে মেয়র ও ডিএমপি কমিশনার রামপুরায় বিক্ষোভরত শিক্ষার্থীদের কাছে যান। সেখানে ইস্টওয়েস্ট ইউনিভার্সিটির ভিসিসহ তারা বোঝানোর চেষ্টা করেন। তারা শিক্ষার্থীদের সুনির্দিষ্ট দাবি-দাওয়া দিয়ে আন্দোলন তুলে নিতে বলেন। কিন্তু শিক্ষার্থীরা তাদের আহ্বানে সাড়া দেননি।

বিডি২৪লাইভ/এসবি/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: